adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাহমুদুল্লাহর ব্যাটে স্বস্তিতে বাংলাদেশ- ২৬৬ রানের লিড

নিজস্ব প্রতিবেদক : মাহমুদুল্লাহ রিয়াদের অপরাজিত হাফ সেঞ্চুরির সুবাদে খুলনা টেস্টের চতুর্থ দিনশেষে স্বস্তিজনক অবস্থানে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। দিনশেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট ২০১ রান। টাইগারদের লিড এখন ২৬৬ রান।
মাহমুদুল্লাহ রিয়াদ ৬৩ ও শুভাগত হোম ১৯ রানে অপরাজিত রয়েছেন। চলতি সিরিজে এটি মাহমুদুল্লাহ তৃতীয় হাফ সেঞ্চুরি। চলতি টেস্টের প্রথম ইনিংসে তিনি ৫৬ রান করেছিলেন।
এর আগে দলীয় ১৪৫ রানে পঞ্চম উইকেটের পতন ঘটলে বেশ বিপদে পড়ে যায় টাইগাররা। ষষ্ঠ উইকেট জুটিতে মুশফিকের দলকে সেই বিপদ থেকে রক্ষা মাহমুদুল্লাহ-শুভাগত জুটি। এই দু’জন গড়েন অবিচ্ছিন্ন ৫৬ রানের জুটি। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৪৩৩ রানের জবাবে জিম্বাবুয়ে গুটিয়ে যায় ৩৬৮ রানে।
৬৫ রানের লিড নিয়ে খেলতে নেমে তামিম-শামসুর ও মমিনুলের কল্যাণে দারুণ সূচণা করে বাংলাদেশ। তামিম (২০) ও শামসুর রহমান (২৩) মাঝারি মানের স্কোর গড়ে ফিরে গেলেও হাফ সেঞ্চুরি তুলে নেন মমিনুল (৫৩)। তবে দলীয় ১৩১ থেকে এই ১৪ রানের মধ্যে শীর্ষ তিন ব্যাটসম্যান আউট হয়ে গেলে বেশ বিপদে পড়ে লাল-সবুজের জার্সিধারীরা। একে একে ফিরে যান মমিনুল (৫৪), সাকিব (৬) ও মুশফিক (০)।
তবে আসন্ন সেই বিপদ থেকে বাংলাদেশকে উদ্ধার করেন মাহমুদুল্লাহ-শুভাগত হোম। প্রসঙ্গত, প্রথম টেস্টে ৩ উইকেটে জিতে তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া