adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরাইলি হামলা চলছে – মৃতের সংখ্যা বেড়ে ১০৭

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় ইসরাইলের সামরিক আগ্রাসনে শহীদের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। ইরানের প্রেস টিভি জানিয়েছে, গত মঙ্গলবার থেকে এ পর্যন্ত ১০৭ ফিলিস্তিনি শহীদ হয়েছেন। হাসপাতাল সূত্র জানিয়েছে, শুক্রবার দক্ষিণ গাজায় একটি বাড়িতে ক্ষেপণাস্ত্র হামলায় বেশ কয়েক জন হতাহত হয়েছেন। 
এছাড়া, দির আল বালাহ এলাকায় জঙ্গি বিমানের হামলায় শহীদ হয়েছেন আরও কয়েক জন। এর আগে বেইত হানুন ও বেইত লাহিয়া শহরে ইসরাইলি হামলায় তিন জন শহীদ হন। এর মধ্যে এক শিশুও রয়েছে।
 গত বৃহস্পতিবার দখলদার এ গোষ্ঠীর হামলায় ৩৩ জন ফিলিস্তিনি শহীদ হয়েছেন। গতকাল শহীদ হওয়াদের মধ্যে অন্তত ছয়টি শিশু, চারজন নারী ও একজন ৭৫ বছরের বৃদ্ধ রয়েছেন। ফিলিস্তিন কর্তৃপক্ষ জানিয়েছে, যারা শহীদ হয়েছেন, তাদের বেশির ভাগই বেসামরিক নাগরিক এবং নারী ও শিশু।  বৃহস্পতিবার ইসরাইলি বিমান থেকে গাজার কয়েকশ লক্ষ্যবস্তুতে বোমা হামলা চালানো হয়। হামলায় গাজার ইরেজ ক্রসিং পয়েন্ট ধ্বংস হয়ে গেছে। বার্তা সংস্থা এএফপি’র খবরে বলা হয়- ৪৮ ঘণ্টায় ইসরাইল ৭৫০টি লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে।
ইসরাইলি হামলা চলছে; শহীদের সংখ্যা বেড়ে ১০৭ এদিকে, সম্ভাব্য স্থল অভিযান শুরুর জন্য গাজা সীমান্তে ইসরাইল ২০,০০০ সেনা মোতায়েন করেছে। হামাস নেতা হামদান সম্ভাব্য স্থল অভিযানের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরাইল যা আশা করছে তা হবে না। অন্যদিকে, গাজার আহত ব্যক্তিদের চিকিতসার জন্য মিশর সরকার সাময়িকভাবে রাফাহ ক্রসিং পয়েন্ট খুলে দিয়েছে। গত বছর সাবেক প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসিকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়ার পর হতে এ সীমান্ত বন্ধ ছিল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া