adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোপা জয়ের দ্বারপ্রান্তে প্রাইম ব্যাংক

Primeক্রীড়া প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের শিরোপা জয়ের দ্বারপ্রান্তে চলে গেছে প্রাইম ব্যাংক। সুপার সিক্সের শেষ রাউন্ডের আগের ম্যাচে ফরহাদ রেজার অলরাউন্ড নৈপুণ্যে মোহামেডানকে ২০ রানে হারিয়েছে তারা।
শুক্রবার বিকেএসপির ৩ নম্বর মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ৯২ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় প্রাইম ব্যাংক। ষষ্ঠ উইকেটে নুরুল হাসান ও থিলিনা কান্দাম্বি চেষ্টা করলেও দলকে কক্ষপথে ফেরাতে পারনেনি; ৪৯ রানের জুটি গড়েন তারা। নুরুল ৩২ এবং কান্দাম্বি ২৮ রান করেন।
এরপরও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে প্রাইম ব্যাংক। তবে ফরহাদ রেজার মারমুখী ব্যাটিংয়ে লড়াই করার মতো রান পায় প্রাইম ব্যাংক। ৪৯.৪ ওভারে ২৩০ রান করে অলআউট হয় তারা। ৫৬ বলে ৮টি ও ৪টি ছক্কায় ৭৬ রান করেন ফরহাদ। মোহামেডানের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ৪০ রানে ৪ উইকেট নেন।
জবাবে মোহামেডানও ইনিংসের শুরুতে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। ৯১ রানে ৬ উইকেট হারানোয় তাদের জয়ের আশা ক্ষীণ হয়ে যায়। তবে বল হাতে দারুণ নৈপুণ্যের পর ব্যাট হাতেও জ্বলে ওঠেন মাশরাফি। আরিফুল হকের সঙ্গে সপ্তম উইকেটে ১১০ রানের জুটি গড়ে জয়ের স্বপ্ন দেখান মাশরাফি। কিন্তু ৯ রানে শেষ চার উইকেট হারিয়ে ৪৫.৫ ওভারে ২১০ রানে অলআউট হয়ে যায় মোহামেডান।
আরিফুল ৭০ বলে ৫টি চারের সাহায্যে ৬০ রান করেন। আর মাশরাফি ৭৬ বলে ৫টি চার এবং ৪টি ছক্কায় ৬২ রান করেন। প্রাইম ব্যাংকের অধিনায়ক মাহমুদুল্লাহ ৩৩ রানে ৩ উইকেট নেন। ম্যাচ সেরা ফরহাদ ২১ রানে ২ উইকেট নেন।
অন্য ম্যাচে কলাবাগান ক্রিকেট একাডেমির কাছে ১ উইকেটে হেরে শিরোপা লড়াই থেকে ছিটকে পড়েছে আবাহনী। শুক্রবার এই রাউন্ডের আরেক ম্যাচে লেজেন্ডেস অব রূপগঞ্জকে ৮ উইকেটে হারিয়ে শিরোপা জয়ের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে প্রাইম দোলেশ্বর।
১৫ ম্যাচ শেষে প্রাইম ব্যাংকের পয়েন্ট ২৪ আর দোলেশ্বরের পয়েন্ট ২২। শেষ রাউন্ডে তাই জিতলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে প্রাইম ব্যাংক। কিন্তু তারা হারলে আর দোলেশ্বর জিতলে দুই দলের পয়েন্ট হবে সমান। মুখোমুখি লড়াইয়েও সমান অবস্থায় আছে প্রাইম ও দোলেশ্বর। তখন তাই বিবেচনায় আসবে রানরেট।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া