adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রজ্ঞার দিক থেকে পিতাকে ছাড়িয়েছেন শেক হাসিনা -বললেন জাফরুল্লাহ

Zaforনিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বুদ্ধির ‘প্রশংসা’ করলেন তার কঠোর সমালোচকদের একজন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী। তিনি মনে করেন প্রজ্ঞার দিক থেকে তিনি ছাড়িয়ে গেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেও।

৯ ডিসেম্বর শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক কল্যাণ পার্টির দশম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন এক সময়ের চীনপন্থী বাম নেতা।

একই অনুষ্ঠানে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাকে উদ্দেশ্য করে জাফরুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী কথার জালে বিএনপিকে বেঁধে ফেলেছেন। এ থেকে বের হয়ে এসে আন্দোলনে নামতেও ফখরুলকে তাগাদা দেন তিনি।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, ‘সবাই আজ প্রধানমন্ত্রীর প্রতি ক্ষুব্ধ তবে আমি ততোটা ক্ষুব্ধ নই। কারণ ইতিমধ্যে রাজনৈতিক প্রজ্ঞায় উনি উনার পিতাকে ছাড়িয়ে গেছেন।’

‘বিএনপির জন্য আন্দোলনই এক মাত্র পথ। অথচ প্রধানমন্ত্রী কথার জালে বিএনপিকে দিনে নয়াপল্টন এবং রাতে গুলশান অফিসে আটকে রেখেছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথার ফাঁদে পড়ে আন্দোলন ব্যাহত না করতে বিএনপিকে পরামর্শ দেন তিনি।

প্রশংসার পাশাপাশি শেখ হাসিনার সমালোচনাও করেন জাফরুল্লাহ। বলেন, শেখ হাসিনা ‘সুষ্ঠু’ নির্বাচন দিতে ভয় পাচ্ছেন। বলেন, ‘আপনি বলেছেন প্রশ্নবিদ্ধ নির্বাচন আর হবে না, তাহলে ভয়টা কোথায়?’।

গত বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে নির্বাচন নিয় প্রধানমন্ত্রীর বক্তব্যেরও সমালোচনা করেন তিনি। বলেন, ‘কিছু অসঙ্গতিপূর্ণভাবে প্রধানমন্ত্রী বিরোধীদলের প্রতি উদ্দেশ্য করে বলেছেন, বিএনপি নাকে খত দিয়ে নির্বাচনে আসবে। আসলেই কী এটা উনার বক্তব্য নাকি ভারতের কারো কাছ থেকে পাওয়া নির্দেশ?’।

সৌদি আরবে খালেদা জিয়া ও তার পরিবারের বিপুল সম্পদের অভিযোগ তোলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কীভাবে বিএনপি আইনি ব্যবস্থা নেবে-মির্জা ফখরুলের কাছে এই প্রশ্নও রাখেন   জাফরুল্লাহ।

বিএনপি মহাসচিবকে জাফরুল্লাহ বলেন, ‘আপনি বলেছেন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন। প্রশ্নটা হচ্ছে আপনি কোন বিচারকের কাছে বিচার চাইবেন, সেই বিচার বিভাগ ও বিচারকদের সেই বিবেক কি আছে?’ মানবতাবিরোধী অপরাধীদের বিচারের প্রসঙ্গ তুলে তিনি বলেন, ‘তারা তো বিচারের আগেই ফাঁসির আদেশ দিয়েছেন।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া