adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার বিরুদ্ধে পাকিস্তান দল ঘোষণা

PKস্পোর্টস ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের নিরপেক্ষ ভেন্যুতে শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজের দলে জায়গা হয়নি মোহাম্মদ হাফিজের। পাকিস্তানের টেস্ট দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন মীর হামজা। এছাড়া প্রথমবারের মতো টেস্ট খেলার অপেক্ষায় রয়েছেন উসমান সালাউদ্দিন।
শনিবার (২৩ সেপ্টেম্বর) প্রধান নির্বাচক ইনজামাম উল হক দুই ম্যাচ টেস্ট সিরিজের দল ঘোষণা করেন। হাফিজের পাশাপাশি আহমেদ শেহজাদ এবং মোহাম্মদ রিজওয়ানও টেস্ট দলে জায়গা পাননি। অন্যদিকে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় ইয়াসির শাহ ও আজহার আলিকেও ১৬ সদস্যের দলে ডেকেছেন ইনজামাম।
এছাড়া পাকিস্তানের টেস্ট দলে জায়গা করে নিয়েছেন ব্যাটসম্যান হারিস সোহেল ও অলরাউন্ডার বিলাল আসিফ। দুজনই দেশের জার্সিতে সীমিত ওভারের ক্রিকেট ম্যাচ খেললেও প্রথমবারের মতো টেস্ট খেলার অপেক্ষায় রয়েছেন।
 সম্প্রতি ১৮ সদস্যের প্রাথমিক দল নিয়ে পাঁচদিনের কন্ডিশনিং ক্যাম্পের আয়োজন করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রাথমিক দল থেকে বাদ পড়েন শেহজাদ ও রিজওয়ান।
মিসবাহ-উল-হক এবং ইউনিস খান আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোয় পাকিস্তানের টেস্ট দলে একটা শূন্যতা তৈরি হয়। হারিস সোহেল এবং উসমানকে দিয়েই সম্ভবত সেই জায়গা পূরণ করতে চাইবে পাকিস্তান।
পাকিস্তানের হয়ে ২০১১ সালে দুটি ওয়ানডে খেলেন উসমান। অন্যদিকে ২০১৩ সালে পাকিস্তানের হয়ে অভিষেকের পর হারিস ২২টি ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি খেলেন। ২০১৬ সালের পর প্রথমবারের মতো টেস্ট দলে ফিরেছেন সামি আসলাম।
আগামী ২৮ সেপ্টেম্বর আবু ধাবিতে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট শুরু হবে। দুবাইয়ে সিরিজের দ্বিতীয় ম্যাচে দিবারাত্রির টেস্ট খেলবে দল দুটি। পাকিস্তান এর আগেও গোলাপি বলে খেললেও প্রথমবারের মতো ফ্লাডলাইটের আলোর নিচে টেস্ট খেলতে যাচ্ছে লঙ্কানরা।
পাকিস্তানের টেস্ট স্কোয়াড: সরফরাজ আহমেদ(অধিনায়ক), আজহার আলী, সান মাসুদ, সামি আসলাম, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, উসমান সালাউদ্দিন, ইয়াসির শাহ, মোহাম্মদ আসগর, বিলাল আসিফ, মোহাম্মদ আমির, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, মীর হামজা ও ওয়াহাব রিয়াজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া