adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিযানের নামে পুলিশের লুটপাট

imagesইসমাঈল হুসাইন ইমু : রাজধানীর মহাখালি বস্তির একটি ঘরে অভিযানের নামে ভাংচুর করে লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে পুলিশের বিরুদ্ধে। আজ শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।
ওই বস্তির একাধিক বাসিন্দা অভিযোগ করেন, সকালে বস্তির বাসিন্দারা যখন দৈনন্দিন কাজে ব্যস্ত ঠিক ওই সময় বনানী থানার এএসআই শাহআলম পুলিশের একটি দল নিয়ে জনৈক বাসিন্দা সোহেলের ঘরে হামলা চালায়। পুলিশের দলটি ঘরের দরজার তালা ভেঙ্গে ভেতরে ঢুকে বাসার মালামাল তছনছ করে। এসময় নগদ টাকা মোবাইল ফোন ও মুল্যবান সামগ্রী নিয়ে আরেকটি নতুন তালা মেরে চলে যান ওই দারোগা। এতে বস্তিবাসীরা আতঙ্কিত হয়ে পড়েন। সকালে ওই বস্তিতে গিয়ে এর এর সত্যতা পাওয়া যায়।
তবে এএসআই শাহআলম বলেন, ওই ঘরে অস্ত্রের চালান ছিল এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হলেও সেখানে কিছুই পাওয়া যায়নি। দুটি মোবাইল ফোন পাওয়া গেছে। যা পাশের ঘরের মহিলাদের দেখিয়ে জব্দ করা হয়েছে। কিন্তু ঘরের তালা ভেঙ্গে ভেতরে ঢুকে এবং অভিযান শেষে আবার নতুন তালা কেন লাগানো হলো এমন প্রশ্নের জবাব এড়িয়ে বলেন, ভাই বোঝেনইতো ঈদ।
 
বনানী থানার এককজন এসআই নাম প্রকাশ না করার শর্তে বলেন, বৃহস্পতিবার রাতে ওই বস্তি থেকে তিনজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। 
ওই তিনজনের মধ্যে একজন শাহআলমের সোর্স। তাকে বোঝাতে সোহেলকে আটক করে তাকেও মাদক ব্যবসায়ী বানানোর চেষ্টা করা হয়েছে। তবে সোহেল থানার সেকেন্ড অফিসারের সঙ্গে তাতক্ষণিক বিষয়টি জানালে তিনি এ অভিযানের খবর জানেন না বলে জানান। তবে এএসআই শাহআলম দাবি করেছেন ওসিকে অবগত করেই এই অভিযান চালানো হয়েছে।
অপর একটি সূত্র জানিয়েছে, এএসআই শাহআলম কিছু টাকা পয়সার জন্যই এই অভিযান চালিয়েছেন। কারো ঘরের তালা ভেঙ্গে অভিযান চালাতে হলে ম্যাজিস্ট্রেটের দরকার হয়। ওই অভিযানে কোন ম্যাজিস্ট্রেটতো ছিলইনা বরং অভিযানটি সন্ত্রাসী স্টাইলে করা হয়েছে। বস্তির বাসিন্দা সোহেলসহ পাশের ঘরের অন্যরা এখন আতঙ্কে রয়েছেন। তারা সংশ্লিষ্ট থানায় এ নিয়ে অভিযোগ করতেও ভয় পাচ্ছেন। সোহেল অভিযোগ করেন, তার ঘরে নগদ ৮৭ হাজার টাকা ও ৪টি মোবাইল ফোন ছিল। যা খোয়া গেছে। এছাড়া তার বিরুদ্ধে কোন মামলা না থাকলেও তাকে ফোনে ওই দারোগা গ্রেপ্তারের হুমকি দিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া