adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি রাজপথেই দাবি আদায় করতে চায়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : নির্দলীয় সরকার বা রাজনৈতিক সমঝোতায় ক্ষমতাসীনদের সাথে আলোচনা নয়; রাজপথেই দাবি আদায় করতে চায় বিএনপি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বললেন, জিয়া পরিবারের নেতৃত্বে শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে আন্দোলন চলছে। দেশে বিরাজনীতিকরণের পরিকল্পনা এখনো চলছে বলেও মন্তব্য করেন তিনি।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর, তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান গঠন করেন বিএনপি। নেতাদের মতে, বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করার দর্শন নিয়ে এগিয়েছে দল।

সট:মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একদলীয় শাসন ব্যবস্থা থেকে বহুদলীয় গণতন্ত্রে ফিরিয়ে নিয়ে আসার শুরু করেছিলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। মূল উদ্দেশ্য ছিল, গোটা জাতিকে ঐক্যবদ্ধ করে বাংলাদেশের জনগণের অর্থনৈতিক ও রাজনৈতিক বিকাশ।

জিয়াউর রহমান হত্যার পর বিএনপির নেতৃত্বে আসেন খালেদা জিয়া। ২০১৮ সালের ফেব্রুয়ারির পর থেকে রাজনীতির বাইরে তিনি। কারগার থেকে বের হলেও নানা শারীরিক জটিলতায় চলছে হাসপাতাল-বাসা আসা যাওয়া। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও দেশে নেই।

বিএনপি মহাসচিব বলেন, তারেক রহমান দেশে নাও থাকতে পারেন কিন্তু তিনি সার্বক্ষণিকভাবেই নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তৃণমূল থেকে কেন্দ্রীয় নেতারা তার কথা মতোই কাজ করছে।

নানা কর্মসূচি নিয়ে মাঠে আছে বিএনপি। তৃণমূলের হামলার শিকার হলেও রাজপথে সহিংসতায় জড়াবে না বিএনপি বলে জানিয়েছেন মির্জা ফখরুল। তিনি বলেন, সরকারকে পদত্যাগে বাধ্য করতে রাজপথেই থাকবে দলটি। বিএনপি সমঝোতায় পৌঁছাতে ক্ষমতাসীনদের সাথে আলোচনার কোনো সুযোগ নেই। সহিংসতা নয়। সরকার হামলা করছে। বিএনপির প্রতিবাদ-আন্দোলনে অভূতপূর্ব সাড়া দিয়েছে জনগণ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া