adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী বললেন- বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় সব করবে সরকার

P Mডেস্ক রিপাের্ট : বন্যা কবলিত মানুষের পাশে থাকার কথা স্মরণ করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষতিগ্রস্তদের জন্য যা যা করা প্রয়োজন সরকার করবে।  

২৬ আগস্টন শনিবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চত্বরের ঈদগাহ মাঠে বানভাসিদের ত্রাণ বিতরণ করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘‘দুর্যোগের দেশ, দুর্যোগ থাকবেই। তবে নিশ্চিত করতে পেরেছি যেন ক্ষয়ক্ষতি না হয়। সেজন্য আগাম ব্যবস্থা আমরা নিয়েছিলাম। এছাড়া রাস্তাঘাট যা যা ক্ষতিগ্রস্ত হয়েছে যত টাকাই লাগুক প্রত্যেক এলাকায় রাস্তাঘাট করে দেবো। ''

এ সময় সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরে তিনি বলেন, এই প্রকল্পগুলো সাধারণ জনমানুষের। যাতে মানুষ নিজেরাই নিজেদের ভাগ্য গড়তে পারেন।

বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় সবকিছু করার প্রতিশ্রুতি দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা বাড়ি-ঘর হারিয়েছেন, তাদের ঘর করে দেওয়া হবে। এছাড়া ভূমিহীনদের জমি দেওয়া হবে। শুধু মনবল নিয়ে থাকবেন, আমরা আপনাদের পাশে আছি। এই কথাটা বলার জন্যই এসেছি। আপনাদের মাঝেই খুঁজে নিতে চাই হারানো স্বজনের স্নেহ। আপনাদের অধিকার প্রতিষ্ঠার জন্য, আপনাদের কল্যাণে আমি কাজ করছি। ওয়াদা দিয়ে যাচ্ছি ভাগ্য পরিবর্তন করবোই।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আপনাদের সেবা করাই আমাদের একমাত্র লক্ষ্য। সরকারে আর বিরোধী দলে থাকি, মানুষের বিপদে সব সময় আওয়ামী লীগ পাশে দাঁড়িয়েছে।

বন্যায় ক্ষতিগ্রস্ত স্কুল মেরামত করা হবে জানিয়ে তিনি বলেন, যেসব শিক্ষার্থীদের বইখাতা নষ্ট হয়েছে, তাদের নতুন করে বইখাতা বিতরণ করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া