adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে খেলাতে যাওয়া দোষের হবে না- তামিম

TAMIM IQBALক্রীড়া প্রতিবেদক : সেপ্টেম্বরে পাকিস্তানের লাহোরে স্বাগতিকদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বিভিন্ন দেশের সেরা খেলোয়াড় নিয়ে গড়া বিশ্ব একাদশ। এই প্রীতি ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খেলার আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশের ওপেনার হার্ডহিটার তামিম ইকবাল খান। তার খেলতে যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর থেকেই শুরু হয় বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনার ঝড়।
অনেক তামিম-ভক্তই মনে করেন, তামিমের পাকিস্তানে খেলতে যাওয়াটা মোটেই ঠিক হচ্ছে না। তবে তামিম মনে করছেন, পাকিস্তানে খেলাটা দোষের কিছু নয়।
আজ (শুক্রবার) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলনের পূর্বে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
তামিম মনে করেন, কাউকে না কাউকে এগিয়ে যেতেই হতো। এখানে দোষের কিছু নেই। তিনি বলেন, ‘ক্রিকেটিং ১০টা দেশ একটি পরিবারের মতোই। একজনকে না একজনকে তো সাহায্য করতেই হবে পাকিস্তানে ক্রিকেট ফিরিয়ে আনতে।’
তামিমের মতে, পাকিস্তানে বিশ্ব একাদশের খেলার এই উদ্যোগটা খুবই ভালো। তারা একটা চমৎকার জিনিস আয়োজন করছে। আশা করি, যদি সফলভাবে আয়োজন করতে পারে তারা। তাহলে দেখবেন সামনে আরও টিম খেলতে যাবে সেখানে (পাকিস্তানে)।
বাংলাদেশি এই ওপেনার মনে করেন, এমনটা আরও আগে শুরু হওয়া দরকার ছিল, একটা সময় এটা শুরু হওয়া দরকার ছিল। আমরা প্রথমেই শুরু করলাম। আমার কাছে মনে হয় এটা একটি খুবই চমৎকার উদ্যোগ, যেটা আর একটু আগে শুরু হলে ভালো হতো।
তামিম বলেন, দেখুন, প্রথমত এটা আইসিসি অনুমোদিত একটা টুর্নামেন্ট। এছাড়া এটার একটা ইন্টারন্যাশনাল স্ট্যাটাস আছে। দ্বিতীয়ত, আমার কাছে মনে হয়, বিশ্ব একাদশের হয়ে প্রতিনিধিত্ব করাটা বড় ব্যাপার। এর জন্য আমি গর্বিত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া