adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে ছবি বিশ্বজুড়ে আলোড়ন তুলেছে

SOBIবিনােদন ডেস্ক : হলিউড ব্লকবাস্টার 'ডানকার্ক'কে পেছনে ফেলে গ্লোবাল বক্স অফিসে সেরা ছবির নাম 'ওল্ফ ওয়ারিয়র্স টু'। নাম ইংরেজি হলেও এটি একটি চীনা ছবি। আর উ জিং পরিচালিত এই ছবিই চীনজুড়ে ঝড় তুলে দিয়েছে। হলিউডের অ্যাকশন ঘরানার সিনেমার ধাঁচেই এই ছবিটি নির্মাণ করা হয়েছে। তবে সামান্য ব্যতিক্রম আছে। হলিউড অ্যাকশন ছবিতে দেখানো হয়, সাদা চামড়ার মানুষই বিশ্বকে হরেক কিসিমের বিপদ থেকে বাঁচাচ্ছে।  

'ওল্ফ ওয়ারিয়র্স টু' সিনেমায় রক্ষাকর্তা হিসেবে যিনি আবিভূত হয়েছেন তিনি একজন চীনা নাগরিক। নির্মাতা নিজেই ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন। তিনিই পশ্চিমা দেশের সাদা চামড়ার কিছু খারাপ মানুষের হাতে বন্দী আফ্রিকায় বসবাসরত চীনা ব্যবসায়ী ও স্থানীয়দের রক্ষার অভিযানে অবতীর্ণ হয়েছেন।  

প্রেক্ষাগৃহে 'ওল্ফ ওয়ারিয়র্স টু' দেখার পর ছবিটিকে ঘিরে আলোচনা যেন থামতেই চাইছে না। ইন্টারনেটে চীনারা ছবিটি নিয়ে নানা বিশ্লেষণে মেতেছেন। ২০১৫ সালে মুক্তি পাওয়া মূল ছবি 'ওল্ফ ওয়ারিয়র্স' খুব একটা সাড়া জাগাতে পারেনি। দেশপ্রেম নিয়ে তৈরি ছবি চীনে খুব একটা ভালো ব্যবসা করে না। 'ওল্ফ ওয়ারিয়র্স' এর ভাগ্যও তার ব্যতিক্রম হয়নি। কিন্তু এবারের অবস্থার তার উল্টো।  

গত ২৭ জুলাই মুক্তি পাওয়া 'ওল্ফ ওয়ারিয়র্স টু' দেখার পর দর্শকরা বলেছেন, এই ছবিতে যে দেশপ্রেম দেখানো হয়েছে তা তাদের হৃদয় ছুঁয়ে গেছে। চীনের চলচ্চিত্রপ্রেমী দর্শকরা ছবিটিকে কী পরিমাণ সাদরে গ্রহণ করেছে তা বক্স অফিসের হিসাব নিকেশ দেখলেই আন্দাজ করা সম্ভব। মাত্র এক সপ্তাহে  'ওল্ফ ওয়ারিয়র্স টু' ছবিটি আয় করেছে ২৩৮ মিলিয়ন মার্কিন ডলার (১.৬ বিলিয়ন ইউয়ান)। যা এ বছর মুক্তি পাওয়া হলিউড ব্লকবাস্টার 'ডানকার্ক' এর আয়ের চেয়ে অনেক বেশি। সূত্র : বিবিসি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া