adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জাতীয় ক্রীড়া পুরস্কার শিগগিরই দেওয়া হবে’

Sports-state1-ministerনিজস্ব প্রতিবেদক : খুব শিগগিরই জাতীয় ক্রীড়া পুরস্কার দেয়া হবে। এখন শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতির জন্য অপেক্ষা করছে ক্রীড়া মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী সময় দিলেই যে কোনো মুহূর্তে দেওয়া হতে পারে এই পুরস্কার। এমনটিই জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাবার্ষিকী উপলক্ষে জাতীয় ক্রীড়া পরিষদ কর্মচারী ইউনিয়ন ও শ্রমিক লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন তিনি।
জাতীয় ক্রীড়া পরিষদ কর্মচারী ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আফাজ দেওয়ানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল ও জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাসসহ ক্রীড়া পরিষদ শ্রমিক ইউনিয়ন ও শ্রমিক লিগের বিভিন্ন পর্যায়ের নেতারা।
জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করা হয়নি বিগত ৫ বছর ধরে। আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার প্রথম মেয়াদে ক্ষমতায় আসার পর ২০০৯ সালে জাতীয় পুরস্কার প্রদান করা হয়েছে। তখন একবারে ২০০৮ ও ২০০৯ সালের পুরস্কার দেওয়া হয়েছিল। পরবর্তী ৫ বছরে আর এই পুরস্কার দেয়া হয়নি। ২০১৩ সালে একবারে ৩ বছরে এই পুরস্কারের জন্য ৩৩ জনের নাম মনোনিত করা হয়েছিল। কিন্তু পুরস্কার আর দেয়া হয়নি। ২০১৪ সালের জানুয়ারিতে নির্বাচনের মাধ্যমে দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ। এরপর দেড় বছরের বেশি সময় পার হলেও এখনো জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করা হয়নি।
এ প্রসঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বলেছেন, ‘জাতীয় ক্রীড়া পুরস্কার ও জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার নিয়ে আমরা কাজ করছি। বিশেষ করে জাতীয় ক্রীড়া পুরস্কারের ব্যাপারে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন প্রধানমন্ত্রী সময় দিলেই আমরা এ পুরস্কার প্রদানের ব্যবস্থা করতে পারব।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া