adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডাক্তার জানালেন – সিদ্দিকের চোখে আলো আসার সম্ভাবনা কম

siddik rahmanডেস্ক রিপাের্ট : রাজধানীর শাহবাগে পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় চোখে গুলিবিদ্ধ সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সিদ্দিকুর রহমানের (২২) দুই চোখে অস্ত্রোপচার হয়েছে। ২২ জুলাই শনিবার সকাল নয়টার দিকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে এই অস্ত্রোপচার হয়। প্রায় দুই ঘণ্টা তার অস্ত্রোপচার চলে। পরে বেলা ১১টার দিকে সিদ্দিককে বেডে দেয়া হয়।
শেষে চিকিৎসকরা জানিয়েছেন, সিদ্দিকুর রহমানের ডান চোখে আলো আসার সম্ভাবনা নেই বললেই চলে। তবে বাম চোখে কিছুটা সম্ভাবনা রয়েছে, যা আগামীকাল রোববার নিশ্চিত হওয়া যাবে।
একই কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শেখ ফরিদ বলেন, ‘ডান চোখে আর দেখতে পারবে না সিদ্দিক। তবে বাম চোখে দেখতে পারবে কিনা তা চিকিৎসকরা রোববার নিশ্চিত হতে পারবেন বলে জানিয়েছেন।’
তিনি জানান, বিষয়টি সিদ্দিকও জেনেছে। তবে সে কোনো উত্তর দেইনি। কারণ সিদ্দিক কথাও বলতে পারছে না।
হাসপাতালের পরিচালক ডা. গোলাম মোস্তফা বলেন, ‘সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সিদ্দিকের চিকিৎসা করা হচ্ছে। তার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের টিম গঠন করা হয়েছে।’
তিনি বলেন, ‘সিদ্দিকের চোখে আলো আসার সম্ভাবনা খুবই ক্ষীণ। তবে এই মুহূর্তে নিশ্চিত করে আর কিছু বলা যাবে না।’
ডা. গোলাম মোস্তফা আরো জানান, সিদ্দিকের ডান চোখের ভেতরের অংশ বের হয়ে আসছিল, তা সেখানে বসানো হয়েছে। আর বাম চোখ থেকে রক্ত বের করা হয়েছে।
গত বৃহস্পতিবার সকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নীতিমালা প্রণয়নসহ সাত দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭টি কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করতে আসেন। পরে সেখানে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।
এ ঘটনায় ৩ শিক্ষার্থী গুলিবিদ্ধ ও গুরুতর আহত হন। এদের মধ্যে চোখে গুলি লাগে তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানের।
পরদিন শুক্রবার ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। একইদিন দুপুরে পুলিশি হামলার বিচার, ছাত্রদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার, অবিলম্বে পরীক্ষার রুটিন প্রকাশ, সাত কলেজের ক্লাসরুম সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া