adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেতন নয়, নির্বাচকদের পারিশ্রমিক ১৫ লাখ টাকা

B C C Bস্পোর্টস ডেস্ক : টাকা বাড়িয়ে নেওয়ার সময় এখন। ভারত ভাল খেলা মানে ক্রিকেটারদের বেতন বাড়িয়ে দিতে হবে। নরমে-গরমে, পিঠে হাত রেখে, বুঝিয়ে-সুজিয়ে, দাবিদাওয়া খানিকটা কমিয়ে, মেনে নেওয়ার রাস্তায় হাঁটতে চাইছেন কর্তারা। কী আশ্চর্য, এই তত্ত্ব অনুসরণ করতে চাইছেন সুপ্রিম কোর্ট নিয়োজিত প্রশাসকরাও। সিনিয়র এবং জুনিয়র, দুই বিভাগ মিলে যে ৬ জন নির্বাচক আছেন এখন ভারতীয় বোর্ডে, তারা মৌখিকভাবে দাবি জানিয়েছিলেন, অন্তত ৫০ শতাংশ মাইনে যেন বাড়িয়ে দেওয়া হয়।
দুই বিভাগের চেয়ারম্যান যেন পান ১ কোটির বেশি টাকা। দিল্লিতে বোর্ড কর্তা এবং প্রশাসকদের সভায় দু’পক্ষই মোটামুটি একমত হয়েছেন যে, মহিলাদের বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত ওঠা, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল পর্যন্ত বিরাটদের পৌঁছনো এবং ধারাবাহিকভাবে ভাল ক্রিকেট খেলার জন্য নির্বাচকদেরও কৃতিত্ব রয়েছে। তাই আলাদাভাবে ম্যাচ ফি না বাড়িয়ে, এককালীন ১৫ লাখ টাকা করে সব নির্বাচককে দেওয়া হবে। অর্থাৎ এমএসকে প্রসাদ, দেবাং গান্ধী, শরণদীপ সিং-সহ মহিলা বিভাগের তিনজন নির্বাচককেও এককালীন মাথাপিছু এই অঙ্কের টাকা দেওয়া হবে।
এ খবর জানিয়ে বোর্ড সচিব অমিতাভ চৌধুরী কলম্বোর পথে রওনা হয়ে গেলেন। আগামীকাল এশীয় ক্রিকেট কাউন্সিলের সভা। যেখানে ২০১৮ সালে অনুষ্ঠেয় এশিয়া কাপ ক্রিকেট নিয়ে আলোচনা হবে। অমিতাভই আহ্বায়কের চেয়ারে বসবেন। জুনের পরিবর্তে আগামী বছর সেপ্টেম্বরে ওই প্রতিযোগিতা ভারতে করার পরামর্শ দেবেন।-আজকাল


জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া