adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়া ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর বয়কট

Asutraliaস্পাের্টস ডেস্ক : আভাসটা আগেই মিলেছিল। দিন তিনেক আগে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংগঠন এসিএর পক্ষ থেকে ঘোষণা এসেছিল, চুক্তি সংক্রান্ত জটিলতা না মিটলে কোন সফর নয়। হলোও তাই। ৮ জুলাই যে দক্ষিণ আফ্রিকা সফর শুরু হওয়ার কথা ছিল সেটি বয়কটের ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া ‘এ’ দল। উসমান খাজা নেতৃত্বে যে দলটির অস্ট্রেলিয়া সফরের কথা ছিল, সেই দলে ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশটন অ্যাগার, জ্যাকসন বার্ডরা।
অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশসের প্রধান নির্বাহী অ্যালিস্টার নিকোলাস জানানা, ‘খুব দুঃখের সাথে জানাচ্ছি যে, চুক্তি নবায়নের কোনো সুরাহা না হওয়ায় অস্ট্রেলিয়া ‘এ’ দলের ক্রিকেটাররা দক্ষিণ আফ্রিকা সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে । এই সিদ্ধান্তকে সমর্থন দিয়েছে দুইশরও বেশি পুরুষ ও নারী ক্রিকেটার, যারা এখন চাকরি হারা।’

ক্রিকেট অস্ট্রেলিয়া যে চুক্তির প্রস্তাব দিয়েছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংগঠন সেটি আগেই বয়কট করে। নতুন চুক্তি সই না করায় অস্ট্রেলিয়ার দুইশর বেশি ক্রিকেটার ১ জুলাই থেকে বেকার হয়ে গেছেন। রাজস্ব ভাগাভাগির প্রক্রিয়া নিয়ে মূলত বোর্ড এবং খেলোয়াড়দের মধ্যে চুক্তি সংক্রান্ত এই জড়িলতার সৃষ্টি হয়। নতুন চুক্তিতে রাজস্বের ভাগ ক্রিকেট অস্ট্রেলিয়া শুধু শীর্ষ ক্রিকেটারদের দিতে চেয়েছে। কিন্তু অন্যদের বঞ্চিত করে এই প্রক্রিয়াকে সমর্থন করেনি স্মিথ, ওয়ার্নাররা।

অস্ট্রিলিয়া ক্রিকেট দলের পরবর্তি মিশন আগস্টের শেষে বাংলাদেশ সফর। যে সফরে দুটি টেস্ট খেলার কথা রয়েছে অজিদের। ২০১৫ সালে অস্ট্রেলিয়া দলের এই সিরিজ খেলতে ঢাকার আসার কথা ছিল। সেবার নিরাপত্তার অজুহাতে তারা আসেনি। এবার যে জটিলতা, তাতে সিটির ভাগ্যে বোধহয় শনিই আছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া