adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতবিরোধিতার কারণে রমিজ রাজা ছাটাই করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসবি) চেয়ারম্যান রমিজ রাজাকে বরখাস্ত করা হয়েছে। নাজাম শেঠিকে প্রধান করে ১৪ সদস্যের একটি কমিটি গঠন করে দিয়েছেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী এবং পিসিবির পৃষ্ঠপোষক শাহবাজ শরিফ। এই কমিটিই আপাতত পিসিবি পরিচলানা করবে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। সেই কমিটি ১২০ দিনের মধ্যে পিসিবির গঠনতন্ত্র পরিবর্তন করে একজন নতুন চেয়ারম্যান নির্বাচিত করবে।

পাকিস্তানে ইমরান খান সরকারের পতনের পর থেকেই মূলত রমিজের ভবিষ্যৎ ঝুলে যায়। তিনি ছিলেন ইমরানের ঘনিষ্ঠ। তার পরও বেশ কয়েক মাস তিনি চালিয়ে যান। ইংল্যান্ডের কাছে ঘরের মাঠে টেস্টে ধোলাই হওয়ার পরই রমিজকে সরিয়ে দিল পাকিস্তানের বর্তমান সরকার। এদিকে কিছু আন্তর্জাতিক মিডিয়া দাবি করছে, সাম্প্রতিক সময়ে ভারতের বিরুদ্ধে মুখ খোলাতেই নাকি রমিজ তার চেয়ার হারিয়েছেন। পাকিস্তানের ক্রিকেট এই মুহূর্তে ভারতবিরোধী অবস্থানে যেতে চায় না। – কালেরকণ্ঠ

কিছুদিন ধরেই ভারতের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক মন্তব্য করে যাচ্ছিলেন রমিজ। ভারত যদি পরের বছর পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না আসে ২০২৩ বিশ্বকাপ খেলতে পাকিস্তান দল ভারতে যাবে না বলেও হুমকি দেন তিনি। তা ছাড়া আইপিএল এবং ভারতের ক্রিকেট নিয়ে নানা তির্যক মন্তব্য করেছেন। সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালীন আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা জিওফ অ্যালার্ডাইস পাকিস্তান সফরে গিয়েছিলেন।

পিসিবির সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক মিডিয়া বলছে, ওই সফরে রমিজের সঙ্গে তার এই ভারতবিরোধী অবস্থান নিয়ে আলোচনা করেছেন এবং নিজের উদ্বেগের কথা তিনি রমিজকে জানান। রমিজ তাকে আশ্বস্ত করে বলেন, বিশ্বকাপে ভারতে দল না পাঠানোর ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। এ ধরনের বড় টুর্নামেন্ট বয়কটের পক্ষে নয় পাকিস্তান। এ কথা শুধুই ভারতকে চাপে রাখার চেষ্টা। স্বাভাবিকভাবেই বিষয়টি ভালোভাবে নেয়নি আইসিসি। এ কারণেই রমিজের কপাল পুড়েছে বলে দাবি অনেকের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া