adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ এখন শক্তিশালী দল, হাল্কাভাবে নিচ্ছি না-কোহলি

K K K Kস্পোর্টস ডেস্ক : নক আউট পর্যায়ে পৌছে গেলেই তার দল অন্য মাত্রায় পৌঁছে যায়। বাংলাদেশের সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালের আগে সংবাদ সম্মেলনে এ কথাই বললেন ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি। তার মতে, গ্রুপ লিগে যে কোনও দলকে তিনটি দলের সঙ্গে খেলতে হয়। কিন্তু যখনই সেই দলটা নক আউট পর্বে পৌঁছায় তখনই ক্রিকেটারদের মধ্যে একটা অন্য অনুভূতি কাজ করতে থাকে। বিরাট আরও বলেন, তিনি সব সময়েই দেশকে জেতানোর জন্য খেলেন। এই মনোভাবেই তিনি তৈরি। তাই সব সময়েই তিনি স্বাভাবিক থাকার চেষ্টা করেন।
বাংলাদেশকে যে তার ছেলেরা সহজভাবে নিচ্ছে না সে কথা মনে করিয়ে দিয়ে অধিনায়ক বললেন, গ্রুপ লিগের রেকর্ড মাথায় রেখে তারা মাঠে নামবেন না। কারণ, বাংলাদেশের ক্রিকেট এখন অনেক উন্নত। ওই টিমেও রয়েছে অনেক উন্নতমানের ক্রিকেটার। যেভাবে লিগের ম্যাচে নিউ জিল্যান্ডকে তারা হারিয়েছিল, তাতেই প্রমাণিত, কঠিন সময়ে কীভাবে খেলা বের করতে হয় তা জানেন বাংলাদেশের ক্রিকেটাররা।
বৃহস্পতিবার নিজের কেরিয়ারের ব্যক্তিগত ৩০০তম একদিনের ম্যাচ খেলতে নামবেন যুবরাজ সিং। সহযোদ্ধাকে সম্মান জানিয়ে অধিনায়ক কোহলি বললেন, যুবরাজ একজন যোদ্ধা। ব্যক্তিগত জীবন এবং কেরিয়ারে অনেক বড় যুদ্ধ জিতেছে। এটাই যুবরাজের দৃঢ় চরিত্রের প্রমাণ। একজন খেলোয়াড়, যে দেশের জন্য এতগুলি ম্যাচ খেলেছে, দেশের হয়ে বিশ্বকাপ জিতেছে। শুধু যুবরাজের জন্যই বৃহস্পতিবারের ম্যাচটি তাঁরা জিততে চান বলে জানিয়েছেন কোহলি। বৃহস্পতিবার এজবাস্টনে বাংলাদেশের সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামবে ভারত। ওই দিন এজবাস্টনে বাজবে দু’টি রবীন্দ্র সঙ্গীত দু’দলের জাতীয় সঙ্গীত

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া