adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিমের শেষ মিসাইলটি রাশিয়ার জন্য হুমকি: হোয়াইট হাউজ

kimআন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি কিমের শেষ মিসাইলটি পিয়ংইয়ং থেকে ৫০০ মাইল দূরে জাপান সাগরে পড়েছে। তবে আমেরিকার দাবি, রাশিয়ার একেবারে কাছেই পড়েছে পরমাণু বোমা বহনে সক্ষম সেই মিসাইলটি।

এ ব্যাপারে হোয়াইট হাউজের পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, ওই মিসাইল রুশ সীমান্তের এত কাছে চলে গেছে যে, প্রেসিডেন্ট ট্রাম্প মনে করছেন না এতে রাশিয়া সন্তুষ্ট হয়েছে।  

এদিকে, হোয়াইট হাউজের এই বক্তব্য তুলে ধরে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে রবিবার এক বিবৃতিতে বলা হয়েছে, 'ওই ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘটনায় রুশ ফেডারেশন কোনোভাবেই হুমকি গ্রস্ত হয়নি। ' তারা আরও জানিয়েছেন, 'রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা সতর্কীকরণ ব্যবস্থা ক্ষেপণাস্ত্রটি উৎক্ষেপণের পর থেকে টানা ২৩ মিনিট ধরে শেষ পর্যন্ত এটির গতিপথ পর্যবেক্ষণ করেছে। ক্ষেপণাস্ত্রটি রুশ সীমান্ত থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে জাপান সাগরের মাঝামাঝিতে পড়ে। '

উল্লেখ্য,  আমেরিকার সঙ্গে তীব্র উত্তেজনাকর পরিস্থিতির মধ্যেই রবিবার সকালে একটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। এটি প্রায় ৭০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে আধা ঘন্টারও কম সময়ের মধ্যে জাপান সাগরে পড়ে। ক্ষেপণাস্ত্রটি ভূপৃষ্ঠ থেকে প্রায় ২,০০০ কিলোমিটার উচ্চতায় উঠেছিল বলে জানা যায়। এটি দূরের কোনো লক্ষ্যবস্তুতে নিক্ষেপ করা হলে ৪,০০০ কিলোমিটার পথ পাড়ি দিতে পারবে বলে ধারণা করা হচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া