adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সভাপতি শাহেদ ও সাধারণ সম্পাদক ইলিয়াস পুনর্নির্বাচিত

image_57100ঢাকা:  ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২০১৪ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে শাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান পুনর্নির্বাচিত হয়েছেন।

শনিবার রাত আটটায় ডিআরইউ চত্বরে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও  ‘দৈনিক সমকাল’ পত্রিকার  সম্পাদক গোলাম সারওয়ার। এ সময় উপস্থিত ছিলেন কমিশনের সদস্য ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজ) একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজ) একাংশের মহাসচিব শওকত মাহমুদ।

সভাপতি পদে শাহেদ চৌধুরী (দৈনিক সমকাল) সর্বোচ্চ ৭৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজমল হক হেলাল (সকালের খবর) পেয়েছেন ২৩৭ ভোট । সাধারণ সম্পাদক পদে ৫৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইলিয়াস খান (দৈনিক আমার দেশ) । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মামুনূর রশিদ (যুগান্তর) পেয়েছেন ৪১৩ ভোট।

সহসভাপতি পদে ৩৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম আজাদ  (ডেইলি ইন্ডিপেন্ডেন্ট)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. এনামুল হক (ডেইলি স্টার) পেয়েছেন ২৫৭ ভোট। অন্য দুই প্রার্থী আশীষ কুমার দে (পিটিবি নিউজ) ২০৭ ও প্যাট্রিক ডি’কস্তা (মাই টিভি) ১৪৫ ভোট পেয়েছেন।

যুগ্ম সম্পাদক পদে শরীফুল ইসলাম (জনকন্ঠ) ৪৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ শুক্কুর আলী শুভ (বাসস) পেয়েছেন ৪৬২ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে তিন প্রার্থীর মধ্যে ৫০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মুরসালিন নোমানী (বাসস)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উম্মুল ওয়ারা সুইটি পেয়েছেন  ২৬৮ ভোট। এই পদে অন্য প্রার্থী মিথুন কামাল (নিউ নেশন) ১৭৭ ভোট পেয়েছেন।

নারীবিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সৈয়দা লুৎফা শাহানা (দিগন্ত টিভি)। তিনি ৫০৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আইরিন নিয়াজী মান্না (ওমেন্স নিউজ ২৪.কম) পেয়েছেন ৪৩৩ ভোট।

প্রকাশনা সম্পাদক পদে ৪৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হাসান আজাদ (আলোকিত বাংলাদেশ)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামরুজ্জামান কাজল (অর্থনীতি প্রতিদিন) পেয়েছেন ৪০১ ভোট।  প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে ৬৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. সাজ্জাদ হোসেন (বাসস)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আহমেদ সিরাজ পেয়েছেন ১৬১ ভোট।

এ ছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন অর্থ সম্পাদক আশরাফুল ইসলাম (নয়া দিগন্ত), দফতর সম্পাদক শেখ মুহাম্মদ জামাল হোসাইন  (দৈনিক ইনকিলাব), ক্রীড়া সম্পাদক বদরুল আলম খোকন (দৈনিক সংবাদ), আপ্যায়ন সম্পাদক মোস্তফা কাজল (বাংলাদেশ প্রতিদিন) ও কল্যাণ সম্পাদক জামিউল আহসান শিপু (ইত্তেফাক)।

১১ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে সাতজন নির্বাচিত হয়েছেন। হাসান জাহিদ তুষার (ডেইলি স্টার) ৫২০ ভোট, মো. মঈন উদ্দিন খান (নয়া দিগন্ত) ৪৯২, পিনাকী তালুকদার (এটিএন নিউজ) ৪৬৭, মানিক মুনতাসির (বাংলাদেশ প্রতিদিন) ৪৫৯, পারভীন সুলতানা কাকন (দিগন্ত টিভি) ৪৪৪, সালাউদ্দিন আহমেদ বাবলু (এসএ টিভি) ৩৯৮, তোফাজ্জল হোসেন (আমাদের অর্থনীতি) ৩৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

শনিবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত টানা ভোট নেয়া হয়। এবারের নির্বাচনে মোট ভোটারসংখ্যা ছিল ১১৫৭। ভোট দিয়েছেন ৯৮৬ জন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া