adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবাহনী-সাইফ ম্যাচ ড্র দিয়ে শুরু ফেডারেশন কাপ

BFFক্রীড়া প্রতিবেদক : আবাহনী লিমিটেড ও সাইফ স্পোর্টিং এর মধ্যকার ফেডারেশন কাপের উদ্বোধনী ম্যাচে কেউ জেতেনি। ১৩মে শনিবার ১-১ গোলে সমতায় শেষ হয় দুই দলের ম্যাচটি। 

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় দুই অর্ধে হয়েছে দুটি গোল। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক কয়েক সেকেন্ড আগে এগিয়ে যায় টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে ম্যাচে সমতা আনে নবাগত সাইফ স্পোর্টিং। গত মৌসুমে চ্যাম্পিয়নশিপ লিগে রানার্সআপ হয়ে যারা এবারই উঠে এসেছে প্রিমিয়ার ডিভিশন ফুটবলে। প্রিমিয়ারের ১২ দল নিয়েই হচ্ছে মৌসুমের প্রথম টুর্নামেন্ট ফেডারেশন কাপ।
মৌসুমের প্রথম ম্যাচ। আবাহনী-সাইফের ম্যাচ নিয়ে সবার আগ্রহ তাই একটু অন্যরকমই ছিল। কিন্তু প্রথমার্ধে দুই দলের খেলায় তেমন উত্তেজনার কোন ছোঁয়া পাওয়া গেল না। যা একটু উত্তেজনা ম্যাচের ১১ মিনিটে। যখন রেফারি মিজানুর রহমান লাল কার্ড দেখালেন আবাহনীল অধিনায়ক মামুন মিয়া ও সাইফ স্পোর্টিংয়ের তপু বর্মনকে। উভয় দলই দশ জনের দল নিয়ে ম্যাচের বাকী সময় খেলেছে।
প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক কয়েক সেকেন্ড আগে গোল পায় আবাহনী। ডিফেন্ডার রায়হান হাসানের লম্বা থ্রো গোল পোস্ট থেকে বেরিয়ে নিয়ন্ত্রনে নিতে চেয়েছিলেন সাইফের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। কিন্তু ফ্লাইট মিস করেন এই তরুণ। আলতো করে বলে পা ছুঁয়ে ফাঁকা পোস্টে বল জালে জড়ান এমেকা। তাতে ১-০ গোলে এগিয়ে যায় আকাশি-নীলরা। এবারের মৌসুমে বিদেশি কোটা কমালেও প্রথম গোলটি এল সেই বিদেশিদের পা থেকেই।
দ্বিতীয়ার্ধে খেলায় যেন কিছুটা প্রাণ ফেরে। গোল পরিশোধে যেন মরিয়া হয়েই খেলতে থাকে সাইফ। ফল আসে ৬৯ মিনিটে। জুয়েল রানার পাস থেকে মোহাম্মদ ইব্রাহিম চমৎকার প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন। গোলটি ছিল দেখার মতো। বিশেষ করে জুয়েল রানার ক্ষিপ্রতার সঙ্গে আক্রমণে যাওয়া এবং বা-প্রান্তে বল বড়িয়ে দেওয়াটা ছিল দারুণ।
৭৪ মিনিটে সাইফের মোহাম্মদ আল-আমিন এগিয়ে যাওয়ার সহজ সুযোগ হাতছাড়া করেন। গোলকিপারকে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি। ডি-বক্সের বাইরে থেকে তার নেওয়া শট পোষ্টের উপর দিয়ে চলে যায়। বাকী সময়ে আর কোন গোল না হলে ১-১ সমতায় শেষ হয় ফেডারেশন কাপের উদ্বোধনী ম্যাচটি। দিনের দ্বিতীয় খেলায় ব্রাদার্স ইউনিয়ন ও টিম বিজেএমসি পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া