adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঝর্ণার ছেলের হাতে নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী

P Mনিজস্ব প্রতিবেদক : এক বছর আগে কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতের অদূরে পুলিশের চৌকিতে হামলার সময় গোলাগুলির এক পর্যায়ে ঘরে প্রাণ হারানো ঝর্ণা রানী ভৌমিকের পরিবারের পাশে দাঁড়িয়েছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা । বেসরকারি এনআরবি গ্লোবাল ব্যাংকের সহকারী অফিসার পদে ঝর্ণার ছেলে বাসুদেবকে চাকরি দিয়েছেন তিনি।

৩০ জুলাই রােববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে বাসুদেবের হাতে এই নিয়োগপত্র তুলে দেন প্রধানমন্ত্রী। এসময় কিশোরগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ও এনআরবি গ্লোবাল ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিয়োগপত্র হাতে পেয়ে আবেগে আপ্লুত হয়ে যান বাসুদেব। তিনি প্রধানমন্ত্রীকে প্রণাম করেন। বাসুদেব গণমাধ্যম কর্মীদেরকে তার মায়ের মৃত্যুবার্ষিকীতে জানিয়েছিলেন, তিন চাকরি করবেন, এটা ছিল ঝর্ণা রানীর স্বপ্ন। কিশোরগঞ্জ প্রশাসনের সুপারিশ ও প্রধানমন্ত্রীর বদান্যতায় সেই স্বপ্ন পূরণ হয়েছে তার। আর এ জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানান তিনি।

২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরে দেশের বৃহত্তম জামাত কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলার চেষ্টা চালায় দুই জঙ্গি। কিন্তু তল্লাশি চৌকির কারণে ভেতরে ঢুকতে না পেরে সেখানেই পুলিশের ওপর হামলা করে দুই জন। এতে পুলিশের দুই সদস্য নিহত হন।এই সময় দুই হামলাকারীর সঙ্গে পুলিশের বেশ কিছুক্ষণ গোলাগুলি হয়।

ঘটনাটি ঘটেছিল শোলাকিয়া ময়দানের পশ্চিম পাশে আজিমউদ্দিন হাইস্কুল সংলগ্ন এলাকা। এটি একটি আবাসিক এলাকা এবং সব বাসাবাড়িতেই ঈদের আপ্যায়নের প্রস্তুতি চলছিল। ঝর্ণা রানীর পরিবার হিন্দু ধর্মাবলম্বী হলেও তাদের বাড়িতে কখনও ঈদের আপ্যায়নের কমতি পড়ে না।

বড় ছেলে বাসুদেব ঈদের ছুটিতে বাড়িতে। তার জন্য প্রিয় খাবার বানাতে ব্যস্ত ছিলেন ঝর্ণা রানী ভৌমিক। ছোট ছেলে শুভদেবও নানা বায়না ধরেছে বিশেষ কিছু খেতে। সকালের রান্না শেষ না হতেই দুপুরের রান্নার চিন্তায়ও ব্যস্ত ছিলেন ঝর্ণা। এ সময় ছুটে আসা একটি বুলেট টিনের বেড়া ছিন্ন করে বিদ্ধ করে ঝর্ণা রানীর বুক। মুহূর্তেই লুটিয়ে পড়েন তিনি। পরে মারা যান এই গৃহিনী।

ঝর্ণার স্বামী গৌরাঙ্গ ভৌমিক শহরের একটি বিড়ি ফ্যাক্টরির একজন অল্প বেতনের কর্মী। তার ছোট ছেলে ময়মনসিংহের মুকুল নিকেতনের আবাসিক ছাত্র। তার জন্য প্রতি মাসে সাড়ে সাত হাজার টাকা করে পাঠাতে হয় গৌরাঙ্গ ভৌমিককে।

ওই ঘটনার পর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পরিবারটিকে দুই লাখ টাকা অনুদান দেয়া হয়েছিল। আর এক বছর পূর্তিতে গৌরাঙ্গ গণমাধ্যমকর্মীদের কাছে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ লাভের আশার কথা জানিয়েছিলেন।

ঝর্ণা রানীর নামটি যেন মুছে না যায়, সে জন্যও স্থানীয় প্রশাসন একটি উদ্যোগ নিয়েছে। তার বাড়ির পাশের সড়কটির নামকরণ করা হয়েছে এই নারীর নামে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া