adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাফাত নাকি বিদেশে পালিয়েছেন- খুঁজে পাচ্ছে না পুলিশ

SAFATনিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানীর একটি হোটেলে দুই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় প্রধান অভিযুক্ত সাফাত আহমেদ বিদেশে পালিয়ে গেছেন বলে বিভিন্ন সূত্রে তথ্য পাওয়া যাচ্ছে। বনানী থানায় মামলা করতে গিয়ে দুই তরুণী যখন দীর্ঘ সময় পুলিশ হেফাজতে ছিলেন, সেদিনই সাফাত বিদেশে পালান  বলে সূত্র জানায়।

এদিকে মামলার পর থেকে বাসায় একরকম বন্দি হয়ে আছেন ওই দুই ছাত্রী। আসামিরা গ্রেপ্তার না হওয়ায় আতঙ্কে দিন কাটছে বলে ৯ মে মঙ্গলবার বিকেলে জানান তাদের একজন।  

তবে পুলিশ বলছে, সাফাত দেশেই আছেন। মামলা রেকর্ড হওয়ার দিন থেকেই সাফাতসহ অভিযুক্তদের খুঁজছে তারা। আর তিন দিন পর আজ মঙ্গলবার সাফাতের গুলশানের বাসায় তার খুঁজে অভিযান চালায় পুলিশ। কিন্তু সেখানে তাকে পাওয়া যায়নি বলে পুলিশ জানায়।

সাফাতের একটি ঘনিষ্ঠ সূত্র জানায়, গত ৬ মে সাফাত বিদেশে চলে গেছেন। তার পাসপোর্টে যুক্তরাজ্যের মাল্টিপল ভিসা লাগানো ছিল। তবে এসব তথ্যের সত্যতা যথাযথ কর্তৃপক্ষ থেকে নিশ্চিত হওয়া যায়নি।

সাফাতের বাবা আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ বিভিন্ন গণমাধ্যমকে জানান, তার ছেলে সাফাত গতকাল সোমবার রাত পর্যন্ত বাসায় ছিলেন। তবে রাতে বেরিয়ে গিয়ে আর বাসায় ফেরেননি।  

আজ মঙ্গলবার বিকাল পর্যন্ত পুলিশ এই ধর্ষণ মামলার পাঁচ আসামির একজনকেও গ্রেপ্তার করতে পারেনি। অন্য আসামিরা হলেন নাঈম আশরাফ, সাদমান সাকিফ, সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ।

এর আগে সাফাতের বাবা গণমাধ্যমের কাছে দাবি করেন, ধর্ষণের সঙ্গে তার ছেলের সম্পৃক্ততার প্রমাণ না পাওয়ায় পুলিশ তাকে ধরছে না। এ ব্যাপারে জানতে চাইলে বনানী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মতিন তা উড়িয়ে দেন। তিনি বলেন, সাফাতসহ অভিযুক্তদের ধরতে পুলিশ হন্য হয়ে খুঁজছে। সাফাতের বাবা কেন এসব কথা বলছেন তা তিনি জানেন না।

আবদুল মতিন আরো জানান, শুধু বনানী থানার পুলিশ নয় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দারাও সাফাতের বাড়িতে অভিযান চালিয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের উপকমিশনার শেখ নাজমুল আলম সাংবাদিকদের বলেন, তারা ছায়া তদন্ত করছেন। আসামিরা দেশে আছেন। তাদের অবস্থান শনাক্ত করা গেছে।

সাফাত আহমেদ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় ব্যবস্থাপনায় স্নাতক পাস করে পারিবারিক ব্যবসায় যোগ দেন সম্প্রতি।

সূত্র জানায়, মামলার তিন নম্বর আসামি সাদমান সাকিফ দেশে আছেন। তার বাবা মোহাম্মদ হোসেন জনি বলেন, ছেলে কোথায় আছেন তা তিনি জানেন না। ঘটনার দিন বিদেশে একটি আইটি ফেয়ারে অংশ নিয়ে সাদমান দেশে ফেরেন।

রেগনাম গ্রুপের মালিক মোহাম্মদ হোসেনের ছেলে এই সাদমানের মাধ্যমে সাফাতের সঙ্গে পরিচয় হয় নির্যাতনের শিকার দুই ছাত্রীর।

ধর্ষণ মামলার দুই নম্বর আসামি নাঈম আশরাফ ইমেকার্স নামের একটি ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্ম চালান।

মামলার এজাহারে জানা যায়, ঢাকার দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই দুই ছাত্রী গত ২৮ মার্চ বনানীর রেইন ট্রি হোটেলে ধর্ষণের শিকার হন।  ওই রাতে সাফাতের জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত দিয়ে নিয়ে  তাদের ধর্ষণ করেন সাফাত আহমেদ ও নাঈম আশরাফ। ধর্ষণের দৃশ্য ধারণ করেন সাফাতের গাড়িচালক।

লোকলজ্জার ভয়ে প্রথমে মুখ না খুললেও আরও বেশি হয়রানির ভয়ে এবং আসামিদের হুমকির কারণে তারা থানায় মামলা করতে যান বলে জানান নির্যাতিত একজন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া