adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজা ইস্যুতে ঘুম ভাঙলো সৌদি রাজার

আন্তর্জাতিক ডেস্ক : গাজায় যুদ্ধ শুরু হওয়ার ২৫ দিন পর সৌদি রাজা আব্দুল্লাহর ঘুম ভাঙলো। তিনি এবার গাজায় ইসরাইলের ভয়াবহ ও নৃশংস হামলা সম্পর্কে ‘বিশ্ব সমাজের নীরবতার’ নিন্দা করলেন!
রাজা আব্দুল্লাহ গাজায় ইসরাইলের ভয়াবহ ও নৃশংস হামলাকে ‘যুদ্ধ-আপরাধ’ এবং ‘রাষ্ট্রীয় সন্ত্রাস’ বলে অভিহিত করেছেন। ‘বিশ্ব সমাজের নীরবতার’ ফলে শান্তি বিরোধী প্রজন্ম গড়ে উঠবে বলে তিনি হুঁশিয়ারি দিয়েছেন।
রাজা আবদুল্লাহ এমন সময় ইসরাইলি আগ্রাসনের নিন্দা জানালেন যখন গাজায় ইসরাইলের ভয়াবহ ও নৃশংস হামলায় ১৬০০’রও বেশি ফিলিস্তিনি শহীদ এবং ৯০০০ আহত হয়েছে। এর আগে সৌদি রাজপুত্র ও সাবেক গোয়েন্দা প্রধান তুর্কি ফয়সাল গাজায় ইসরাইলি অপরাধযজ্ঞের জন্য দখলদারদের দোষ না দিয়ে বরং হামাসকেই দায়ী করেছেন!
তুর্কি বলেছিলেন, হামাস অতীতের মতই ভুল করে যাচ্ছে এবং গোঁয়ার্তুমি করে  ইসরাইলে অকার্যকর বা প্রভাবহীন রকেট নিক্ষেপ করছে বলেই ইসরাইলি সেনারা ফিলিস্তিনে হত্যাকাণ্ড চালাচ্ছে! তুরস্ক ও কাতার সাম্প্রতিক যুদ্ধে মিশরকে প্রধান ভূমিকা পালন করতে দিচ্ছে না বলেও তিনি অভিযোগ করেছেন। গাজা ধ্বংস হয়ে যাওয়ার চেয়েও মিশরকে বাধা দেয়া তুরস্ক ও কাতারের কাছে বেশি গুরুত্ব পাচ্ছে বলেও তিনি মন্তব্য করেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া