adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নৌমন্ত্রীর প্রশ্ন- ক্রিকেটে বাংলাদেশি দর্শকদের পাকিস্তানকে সমর্থন কেন

SAHJAHANনিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক বিভিন্ন ক্রিকেট ম্যাচে বাংলাদেশি দর্শকদের পাকিস্তান দলকে সমর্থন করা নিয়ে প্রশ্ন তুলেছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। তার মতে পাকিস্তান আমাদের চিরশত্রু। তারা আমাদের ভাইবোনদের মেরেছে, মা-বোনদের ইজ্জত লুণ্ঠন করেছে, তাই কোনো বাংলাদেশি দর্শক পাকিস্তান দলকে সমর্থন করতে পারে না বলে মনে করেন তিনি। এ ব্যাপারে তিনি সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন।

রবিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। ‘মাদক ও জঙ্গি হটাও: নদী বাঁচাও মানুষ বাঁচাও' নিয়ে এই আলোচনা সভার আয়োজন করে তামাক মাদক ও জঙ্গিবিরোধী জোট (ক্যাট)।

প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান বলেন, ‘পাকিস্তানের খেলা যখন বাংলাদেশে হয় তখন অনেকে দেখা যায় পাকিস্তানি পতাকা গালে লাগিয়ে খেলা দেখতে যায়। এটা কেন হবে? তাদের মনে রাখতে হবে, পাকিস্তানিরা আমাদের ভাইকে হত্যা করেছে। তাদের পতাকা আমরা গালে লাগাতে পারি না।’ এসময় শিক্ষার্থীদের এ ব্যাপারে বোঝাতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

শাজাহান খান বলেন, ‘আমরা যুদ্ধাপরাধীদের বিচার করেছি, বাকি যুদ্ধাপরাধীদের বিচারও হবে। পাকিস্তান এখন একের পর এক ষড়যন্ত্র করছে আমাদের বিরুদ্ধে, তারা সন্ত্রাস চালাচ্ছে আমাদের বিরুদ্ধে। পাকিস্তান আমাদের ধ্বংস করতে উঠেপড়ে লেগেছে।’

নৌমন্ত্রী বলেন, ‘আমরা রপ্তানি করি পোশাক, পাট, চা ইত্যাদি আর পাকিস্তান  রপ্তানি করে জঙ্গি। তারা বাংলাদেশকে জঙ্গি দেশ বানাতে চায়, তাই তাদের সঙ্গে কোনো সম্পর্ক নেই।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্যাটের সভাপতি ও ঢাকা ইউনিভার্সিটি এলামনাই নিউজের (ডিইউ) সম্পাদক আলী নিয়ামত। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইমোরিটাস অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী, গণহত্যা বিষয়ক আন্তর্জাতিক বিশ্লেষক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের প্রভাষক কাজী তিউনি বিনতে জীন্নাত।

অনুষ্ঠানে মাদক ও জঙ্গিবাদবিরোধী গান ও পবিতা পাঠ করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া