adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

pmডেস্ক রিপাের্ট : জাতিসংঘের ৭১তম অধিবেশনে অংশ নিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় রোববার বেলা ৩টার দিকে লাগোর্ডিয়া বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এ সময় বিমান বন্দরের বাইরে দলীয় প্রধানকে সারিবদ্ধভাবে অভিনন্দন জানান প্রবাসের নেতাকর্মীরা।

গাড়ি বহরে বসে শত-শত নেতাকর্মীদের উষ্ণ অভ্যর্থনা গ্রহণ করেন শেখ হাসিনা। বিমানবন্দরে নেমেই সোজা চলে যান ম্যানহাটনের ওয়ালড্রফ এস্টোরিয়া হোটেলের দিকে। রোববার বিশ্রামে থাকলেও সোমবার থেকে জাতিসংঘের বিভিন্ন সাইড ইভেন্টে ব্যস্ত সময় পার করবেন তিনি। এরই অংশ হিসেবে নিউইয়র্কে অবস্থানকালে দলীয় প্রধানকে সব ধরণের সহযোগিতার অঙ্গিকার করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে দুপুর আড়াইটার পর থেকেই লাগোর্ডিয়া এয়ারপোর্টের শ্যাটল ডেল্টা টার্মিনালের বাহিরের এই পার্কিং লট সেভেন’র ওপর জড়ো হন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগি অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা আর উষ্ণ অভ্যর্থনা জানাতেই এত আয়োজন। প্রধানমন্ত্রীকে নিউয়র্কে বরণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃত্বে, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্র লীগ’সহ বিভিন্ন ব্যানারে শ্লোগানে শ্লোগানে মুখর হয়ে উঠে পুরো টার্মিনাল এলাকা। বিমান বন্দরের সব আনুষ্ঠানিকতা শেষে বেলা সাড়ে তিনটার দিকে প্রধানমন্ত্রীর গাড়ি বহর যাত্রা শুরু করে নির্দিষ্ট গন্তব্যের দিকে। এসময়ে গাড়িতে বসেই বাহিরে অপেক্ষমান শত শত দলীয় নেতাকর্মীদের  অভ্যর্থনা গ্রহণ করেন তিনি। প্রধানমন্ত্রীর নিউইয়র্ক আগমনের দিন তা প্রতিহতে বিএনপি-জামায়াত’র পূর্ব ঘোষনা থাকলেও এদিন বিমান বন্দর বা এর আশেপাশে বিএনপি-জামায়াতের কোন নেতা কর্মীকেই দেখা যায়নি। প্রধানমন্ত্রীর সফর ঠেকানোর ঘোষনার প্রেক্ষিতে অন্যান্য বারের চেয়ে বেশি পরিমান নেতা কর্মী জড়ো হয়েছিলেন তাদের প্রিয় প্রধানমন্ত্রীর জাতিসংঘ যোগদান নির্বিঘ্ন করতে।

অতি সম্প্রতি আলাদা-আলাদা কর্মসূচি পালন করলেও দলীয় প্রধানকে বরণে লাগোর্ডিয়া বিমান বন্দরের বাহিরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাদের অংশগ্রহণ ভিন্ন -ভিন্ন ব্যানারে হলেও সবার মুখে ছিল ঐক্যবদ্ধ শ্লোগান। বছরে একবার হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘের অধিবেশনে অংশগ্রহণকে বাংলাদেশের জন্য বড় সাফল্য বলে মনে করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা-কর্মীরা। শেখ হাসিনার এবারের সফর খুব সংক্ষিপ্ত হলেও তিনি দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ প্লাটফর্মে নিয়ে আসতে পেরেছেন এমন দাবিও করেন অনেকে।

এদিকে, দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগসহ সহযোগি অঙ্গ সংগঠনের সাথে যোগ দিয়েছেন, অন্যান্য রাজ্যের নেতাকর্মীরা। নিউইয়র্কের পাশাপাশি বিভিন্ন রাজ্য থেকে ছুটে আসা নেতাকর্মীরা ছিলেন অত্যন্ত উচ্ছ্বসিত। লাগোর্ডিয়া এয়ারপোর্টের শ্যাটল ডেল্টা টার্মিনালের বাহিরের পার্কিং লট সেভেন এলাকাজুড়ে তাদের প্রাণবন্ত ও সরব উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে। দলীয় নেতাকর্মীদের আশা সর্বজনিন গণ-সংবর্ধনার মাধ্যমে আরো বড় পরিসরে প্রধানমন্ত্রীকে বরণ করে নেয়া হবে। বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের উচ্ছ্বসিত শ্লোগান আর প্রত্যাশার চেয়েও প্রচুর পরিমাণ উপস্থিতি ছিল রোববার লাগোর্ডিয়া বিমান বন্দরের বাইরের এই কর্মসূচিতে। এয়ারাপোর্ট সিকিউরিটি, নিউইয়র্ক সিটি ও পোর্ট অথিরিটি পুলিশের কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যেই দলীয় প্রধান এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বরণে সবার অংশগ্রহণ ছিল অত্যন্ত স্বতঃস্ফূর্ত।  

এসময়ে দলীয় বিভাজন ভুলে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার অঙ্গিকার করেন অংশ নেয়া নেতাকর্মীরা। বাংলাদেশের সীমানা পেরিয়ে যুক্তরাষ্ট্রের মাটিতে বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়নে কাজ করার কথাও জানান অনেকে। এতে নিউইয়র্ক সিটি এন্ড স্টেট আওয়ামী লীগের পাশাপাশি যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য থেকেও ছুটে আসেন সংশ্লিষ্ট শাখার নেতাকর্মীরা। আগামী দিনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাবেন বলেও জানান তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া