adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মির্জা ফখরুল বললেন -হবিগঞ্জে বিনা উসকানিতে পুলিশ গুলিবর্ষণ করেছে

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জে বিনা উসকানিতে পুলিশ শান্তিপূর্ণ সমাবেশে হামলা ও গুলিবর্ষণ করেছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেছেন, এভাবে দমন–পীড়ন করে কখনোই জনগণের ন্যায়সংগত দাবি, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তাকে বিদেশে পাঠানোর আন্দোলনকে দমন করা যাবে না।
আজ বৃহস্পতিবার সকালে গুলশানের কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন।

এ সময় তিনি হবিগঞ্জে গুলিবর্ষণ করে নেতা-কর্মীদের আহত করার প্রতিবাদে আগামীকাল শুক্রবার সিলেট বিভাগের সব উপজেলায় এবং শনিবার সব জেলায় বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন।

গতকাল বুধবার দুপুরে হবিগঞ্জে বিএনপির পূর্বঘোষিত সমাবেশে পুলিশি হামলার বিষয়টি উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, হবিগঞ্জে যে গুলিবর্ষণ হয়েছে, এর মূল কারণটাই ছিল হবিগঞ্জে বিএনপির একটা
শক্তিশালী জায়গা আছে। সেখানকার বিএনপির নেতারা বরাবরই প্রমাণ করেছেন, সেখানে শক্তিশালী একটা সংগঠন আছে। সে জন্য এ জায়গায় তারা আঘাত করেছে।

পুলিশ বিনা উসকানিতে নির্বিচারে গুলিবর্ষণ করেছে বলে দাবি করেন তিনি।

বিএনপির মহাসচিব জানান, পুলিশের নির্বিচারে লাঠিপেটায় বিএনপির ৩০০ নেতা-কর্মী আহত হয়েছেন। এ ঘটনার জন্য জেলার পুলিশ সুপার এস এম মুরাদ আলী, ওসি মাসুক আলী ও নাজমুল হাসানকে দায়ী করেন তিনি।

মির্জা ফখরুল অবিলম্বে তাদের অপসারণ এবং নিরপেক্ষ তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনার দাবি জানান।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া