adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হায়দরাবাদ থেকে ফিরে আসছেন মোস্তাফিজ!

Mustafizurস্পোর্টস ডেস্ক : অনেক সংশয়ের বেড়াজাল ডিঙিয়ে শেষ পর্যন্ত আইপিএল খেলতে উড়ে গিয়েছিলেন মোস্তাফিজু রহমান। কথা ছিল আইপিএল খেলে সরাসরি আয়ারল্যান্ডে গিয়ে যোগ দেবেন বাংলাদেশ দলের সঙ্গে। কিন্তু সেটা আর হলো না। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ এবং চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি নেওয়ার জন্য বাংলাদেশের সেনসেশনাল পেস বোলার মোস্তাফিজ ২৫ এপ্রিলই ফিরে আসছেন দেশে। এমনকি ফিরে আসতে পারেন তার আগেও। শুক্রবার নিইজিল্যান্ড ভিত্তিক স্পোর্টস টিভি শো স্পোর্টসকেফ এক প্রতিবেদনে দাবি করেছে, সানরাইজার্স হায়দ্রাবাদ ছেড়ে দেশে ফিরে আসার সবকিছুই চূড়ান্ত করে ফেলেছেন মোস্তাফিজ। এখন শুধু ফিরে আসার অপেক্ষা। নিউজিল্যান্ড ভিত্তিক স্পোর্টস টিভি শো হলেও ভারতের বিশাল ক্রীড়ামোদী দর্শকদের দৃষ্টি আকর্ষণই স্পোর্টসকেফের প্রধান লক্ষ্য।
বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরকালে মোস্তাফিজ নিজেই ভারতীয় এক পত্রিকায় দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, এবারের আইপিএলে নাও খেলতে পারেননি তিনি। বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নাকি চোটের কথা ভেবে তাকে এবারের আইপিএলে না খেলারই পরামর্শ দিয়েছিলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) মোস্তাফিজকে আইপিএলে খেলতে অনাপত্তিপত্র দিতে একটু গড়িমসি করছিল। শেষ পর্যন্ত অবশ্য সব সংশয়ই ভেস্তে যায়। বিসিবি শুধু আইপিএলে খেলার অনাপত্তিপত্রই দেয়নি, মোস্তাফিজকে সরাসরি আয়ারল্যান্ডে গিয়ে দলের সঙ্গে যোগ দেওয়ার সম্মতিও দেয়। সেই আশা নিয়েই গত ১১ এপ্রিল ভারতে উড়ে যান মোস্তাফিজ। পরের দিন অর্থাৎ ১২ এপ্রিলই নেমে পড়েন মাঠে।
কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে তার সেই নামাটা সুখকর হয়নি। মাত্র ২.৪ ওভার বোলিং করে দিয়েছিলেন ৩৪ রান। ছিলেন ম্যাচে সানরাইজার্সের সবচেয়ে খরুচে বোলার। টানা দুই জয় দিয়ে শুরু করা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হায়দ্রাবাদ ম্যাচটাও হেরে যায় ৪ উইকেটে। এরপর আরও ৩টি ম্যাচ খেলে ফেলেছে সানরাইজার্স। কিন্তু মোস্তাফিজকে নামায়নি এক ম্যাচেও। শনিবার রাইজিং পুনে সুপারজায়ান্টসের বিপক্ষে ম্যাচ সানরাইজার্সের। পুনের এমসিএ স্টেডিয়ামের এই ম্যাচেও সানরাইজার্স মোস্তাফিজকে মাঠে নামাবে না বলেই খবর। পুনে থেকে সানরাইজার্স সরাসরি উড়ে যাবে বেঙালুরু। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুর বিপক্ষে সানরাইজার্সের পরের ম্যাচ ২৫ এপ্রিল। ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। তার আগেই মোস্তাফিজের সানরাইজার্স ছেড়ে বাংলাদেশের পথে উড়াল দেওয়ার কথা।
গত বছরে আইপিএলে নিজের অভিষেক আসরেই বাজিমাত করেছিলেন মোস্তাফিজ। ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে সানরাইজার্সকে প্রথম আইপিএল শিরোপা জেতাতে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ক্রিকেট বোদ্ধাদের মন জয় করার পাশাপাশি জিতে নিয়েছিলেন টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার। সেই মোস্তাফিজের এবারের আইপিএল পর্ব শেষ হচ্ছে মাত্র এক ম্যাচ খেলেই!
স্বাভাবিকভাবেই প্রশ্ন জাগে, খেলতে পারছেন না বলেই কি দেশে ফিরে আসছেন মোস্তাফিজ? আগে-বাগেই দেশে ফিরে আসর অন্যতম কারণ হয়তো এটাই। গত আসরের প্রধান বোলিং অস্ত্র মোস্তাফিজকে মাঠে না নামানোর কারণ, আফগানিস্তানের তরুণ স্পিনার রশিদ খান বল হাতে দুর্দান্ত করছেন। অস্ট্রেলিয়ান অল রাউন্ডার মেসেস হেনরিকেসও ব্যাটে-বলে আগুনে ফর্মে আছেন। ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার তো এবারের টুর্নামেন্টেরই সর্বোচ্চ উইকেটশিকারী। সিদ্ধার্থ কাউলও সর্বশেষ দুই ম্যাচে ভালো করেছেন। মোস্তাফিজের তাই জায়গা হয়নি একাদশে।
একের পর এক ম্যাচে বেঞ্চ গরম করে কাটানো সাকিব আল হাসান যেদিন কলকাতা নাইট রাইডার্সের হয়ে গুজরাট লঅয়ন্সের বিপক্ষে এবারের আইপিএলে প্রথম মাঠে নামছেন, সেদিনই এল মোস্তাফিজের দেশে ফিরে আসার খবর। ক্রিকেট আসলে এমনই!

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া