adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলেম ওলামাদের সভায় শামীম ওসমান -আল্লাহকে খুশি করতে আমিই আগে মাঠে নামব

osmanডেস্ক রিপাের্ট : নারায়ণগঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বিকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন শামীম ওসমান। ২১ এপ্রিল শুক্রবার জুম্মার নামাজের পর নগরীর ডিআইটি  জামে মসজিদের সামনে  নারায়ণগঞ্জের সর্বস্তরের আলেম ওলামাদের ব্যানারে আয়োজিত সমাবেশে এ আহবান জানানো হয়। সমাবেশে নারায়ণগঞ্জ-৪ আসনের  সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, বিসমিল্লাহ নিয়ে কথা বললে আলেম-ওলামাদের  গায়ে যেমন লাগে, তেমন আমার গায়ে লাগে।

তিনি রফিউর রাব্বির সমালোচনা করে বলেন, আলেম-ওলামারা আমাকে যে অডিও ভিডিও রেকর্ড শুনিয়েছেন, রফিউর রাব্বির মুখ থেকে যে কথা বেরিয়েছে তা সুস্পষ্ট ধর্মীয় অনুভূতিতে আঘাত। এটি ২৯৮ ধারায় অপরাধ, সংবিধান নিয়ে যে মন্তব্য করেছেন তা রাষ্টদ্রোহের সামিল। তিনি ১৩৬ ধারায় অপরাধ করেছে।

এ বিষয়ে তিনি প্রশাসনকে ব্যবস্থা নেয়ার কথা বলেন।

শামীম ওসমান  আলেম-ওলামাদের ধৈর্য ধরার আহবান জানিয়ে বলেন, আদালত মামলার তদন্তের জন্য যে সময় বেধে দিয়েছে সেই সময়ের মধ্যে যদি গাফিলতি প্রমাণ হয় তবে আপনাদের মাঠে নামার আগে আমি মাঠে নামবো, আল্লাহকে খুশি করার জন্য। ধর্মকে যারা আঘাত করে তাদের কোনো ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, আমি রাব্বির বিরুদ্ধে কথা বলছি, অনেকে বলবে তার ছেলে মরেছে তাই বলছি। রফিউর রাব্বির ছেলে ত্বকী হত্যার বিচার আমিও দাবি করছি। কিছুদিনের মধ্যে সাংবাদিক সম্মেলন করে আমি সরকারের কাছে তার বিচারের দাবি জানাবো।  তিনি একটি পত্রিকার নাম উল্লেখ করে বলেন, খসড়া চার্জশিট বলে কোনো চার্জশিট নাই। তিনি বলেন, আমি জানি রাব্বি কোন শক্তির বলে এসব কথা বলে। এমপি বলে সবার নাম বলতে পারি না। হাত পা বাধা। আপনার পেছনে যে সব শক্তি আছে তাদের জন্য আমার হাতের চুটকি যথেষ্ট।

তিনি বলেন, কিছু সংখ্যক বুদ্ধিজীবী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছত্রছায়ায় যারা ক্ষমতায় আছেন তারা সরকারের সমালোচনা করছে। তাদের ক্ষমতা ছেড়ে বাইরে এসে সমালোচনা করার আহবান জানাই। তিনি বলেন, আমার নেত্রী শেখ হাসিনা আলেম ওলামাদের নিয়ে বসলে ওদের গায়ে জ্বালা ধরে যায়।

ডিআইটি মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়ালের সভাপতিত্বে সমাবেশ বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সামিউল্লাহ মিলন, সদর উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা এ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস, রাফিউর রাব্বির বিরুদ্ধে দায়ের করা মামলার বাদি মাওলানা ফেরদাউসুর রহমান ,মুফতি সিরাজুল ইসলাম, মুফতি হারুন অর রশিদ প্রমুখ। এছাড়া মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন ইসলামী সংগঠনের নেতারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া