adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাওর রক্ষা বাঁধ নির্মাণে দুর্নীতি হওয়ায় প্রধান প্রকৌশলীকে দুদকের জিজ্ঞাসাবাদ

HAORডেস্ক রিপাের্ট : সুনামগঞ্জে হাওর রক্ষা বাঁধ নির্মাণে দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে কাজ শুরু করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তিন সদস্যের প্রতিনিধি দল।
 
প্রাথমিক তদন্তে প্রকল্পের কাজ সঠিক সময়ে সম্পন্ন হয়নি এমন প্রমাণ পেয়েছেন বলে জানিয়েছে তদন্ত প্রতিনিধি দলের প্রধান।
 
দুদকের পরিচালক মোহাম্মদ বেলাল হোসেনের নেতৃত্বে ১৯ এপ্রিল বুধবার সকালে ঢাকা থেকে সিলেটে যান উপ-পরিচালক ইঞ্জিনিয়ার আবদুর রহিম, সহকারী পরিচালক সেলিনা আক্তার মনি।
 
এসময় তাদের সঙ্গে ছিলেন দুদক সিলেটের পরিচালক শিরীন পারভিন।
 
সকালে প্রতিনিধি দল বিভাগীয় কমিশনার নাজমান আরা খানুমের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করে তথ্য উপাত্ত সংগ্রহ করেন। পরে তারা সিলেট পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো: আব্দুল হাইকে জিজ্ঞাসাবাদ করেন।
 
সেখানে প্রায় তিন ঘন্টা ধরে হাওর রক্ষা বাধের বিভিন্ন প্রকল্পের নথি সংগ্রহ ছাড়াও প্রধান প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করেন দুদক তদন্ত প্রতিনিধি দল।
 
দুদক সূত্র জানায়, আজ বিকালে সুনামগঞ্জে হাওর এলাকার মানুষের সঙ্গে কথা বলবেন এবং প্রকল্প গুলির বিষয়ে খোজ খবর নিবেন তারা।
 
সিলেটের পানি উন্নয়ন বোর্ডের কার্যালয় থেকে বের হয়ে প্রতিনিধি দলের প্রধান মোহাম্মদ বেলাল হোসেন সাংবাদিকদের জানান, তারা প্রকল্পের নথিপত্র সংগ্রহ করেছেন, তা মিলিয়ে দেখছেন। তবে প্রাথমিকভাবে প্রকল্পের কাজ সঠিক সময়ে সম্পন্ন হয়নি এমন প্রমাণ পেয়েছেন বলে জানান। তিনি বলেন, দুর্নীতির প্রমাণ পেলে কাউকে ছাড় দেয়া হবে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া