adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তোমাদের আছে মুস্তাফিজ,আর কী চাই – বললেন কপিল দেব

photo-1456669762ক্রীড়া প্রতিবেদক : অন্য অনেকের মতো কপিল দেবও লিফটে ঠাসাঠাসি করে যাচ্ছিলেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ধারাভাষ্য কক্ষে। পাশে দাঁড়িয়ে শুভেচ্ছা জানালে উত্তর দিতে বিন্দুমাত্র দেরি করলেন না ভারতের এই কিংবদন্তি ক্রিকেটার। এবারের এশিয়া কাপে বাংলাদেশের সম্ভাবনা কেমন জানতে চাইলে প্রথমে কিছু বলতে অপারগতা দেখালেন। তবে বিদায় নেওয়ার সময় মাথা ঘুরিয়ে বললেন, ‘তোমাদের তো আছে মুস্তাফিজ। তাহলে আর কী চাই।’

ভারতের প্রথম বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল নিজেও ছিলেন একজন দুর্দান্ত পেস বোলার অলরাউন্ডার। ১৩১ টেস্ট খেলে ৪৩৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির রেকর্ড একসময় তাঁর দখলে ছিল। ব্যাট হাতেও তাঁর ঝুলি কম সমৃদ্ধ ছিল না। জহুরি-চোখ বলে কথা, বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজকে চিনতে তাঁর খুব একটা কষ্ট হয়নি।
 
অভিষেক ম্যাচেই ভারতীয় ব্যাটসম্যানদের রীতিমতো নাকানি-চুবানি খাইয়েছিলেন মুস্তাফিজ। ৯.২ ওভার বল করে ৫০ রানের বিনিময়ে ৫ উইকেট তুলে নিয়েছিলেন সাতক্ষীরার এই তরুণ পেসার। আর সেই ম্যাচে বাংলাদেশের জয়ে মূল ভূমিকা রেখেছিলেন তিনিই।  
 
শুধু তাই নয়, গত জুলাইতে সেই সিরিজে শুধু মুস্তাফিজের অসাধারণ নৈপুণ্যে ভারতকে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়েছিল বাংলাদেশ। ভারতের বিপক্ষে সেই সিরিজের দ্বিতীয় ম্যাচে ছয় উইকেট নিয়ে রেকর্ডও গড়েছিলেন তিনি। তিন ম্যাচের সেই সিরিজে তিনি নিয়েছিলেন মোট ১৩ উইকেট।
 
ভারতীয় ব্যাটসম্যানরা হয়তো এই সিরিজে মুস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ের কথা সহসা ভুলে যাবেন না। ভোলেননি কপিল দেবও। শুধু ভারতের বিপক্ষে সেই সিরিজেই না, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজেও দারুণ সাফল্য পেয়েছিলেন মুস্তাফিজ। এখন পর্যন্ত নয়টি ওয়ানডে খেলে ২৬ উইকেট নিয়ে সবার প্রশংসায় ভাসছেন তিনি। তা ছাড়া তাঁর বৈচিত্র্যপূর্ণ বোলিং দিয়ে অনেকেরই দৃষ্টি কেড়েছেন। ভারতীয় এই কিংবদন্তি বোলার তাঁর প্রশংসা করতে  ভোলেননি।

এবারের এশিয়া কাপে কপিল ঢাকায় এসেছেন স্টার স্পোর্টসের হয়ে হিন্দিতে ধারাভাষ্য দিতে।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া