adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গেইল ঝড়ে রয়্যাল চ্যালেঞ্জার্সের আইপিএলে রান রেকর্ড

gayleস্পাের্টস ডেস্ক : আগের তিন ম্যাচে ব্যর্থ ছিলেন ক্রিস গেইল। জ্বলে উঠলেন মঙ্গলবার গুজরাট লায়ন্সের বিপক্ষে। টি-টুয়েন্টি ফরম্যাটে প্রথম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের রেকর্ড পেরিয়ে গেলেন। খেললেন ৩৮ বলে ৭৭ রানের ‘টর্নেডো’ ইনিংস। তাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরু গড়লো এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সর্বোচ্চ রানের রেকর্ড। ২ উইকেটে ২১৩ রানের পাহাড়ের মতো স্কোর। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে গুজরাটও ঢেলে দিয়েছিল নিজেদের সেরাটা। কিন্তু কাঙ্ক্ষিত জয়টা তুলে নিতে পারেনি। তাদের ইনিংস থেমেছে ৭ উইকেটে ১৯২ রানে। তাতে চলতি আসরের দ্বিতীয় জয় পেল বেঙালুরু। ২১ রানের জয়ে পয়েন্ট তালিকার শেষ জায়গা থেকে গেলবারের রানার্স আপরা ছয়ে উঠে এসেছে। বিরাট কোহলির দলের স্বস্তির জয়। আর ৫ ম্যাচে চতুর্থ হারে তালিকার তলানিতে নেমে গেছে সুরেশ রায়নার গুজরাট।
২১৪ রানের বিশাল জয়ের লক্ষ্য। তবু গুজরাটের জয়ের আশা জাগিয়েছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। কিউই ড্যাশিং ব্যাটসম্যান ওপেনিংয়ে নেমে ৪৪ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। বল মাঠের বাইরে পাঠাতেই যেন স্বাচ্ছন্দ্য তার! হাঁকিয়েছেন ৭টি ছক্কা! চার মাত্র ২টি। তবে টপ অর্ডারের আর কেউই তেমন সঙ্গ দিতে পারেননি তাকে। আরেক ওপেনার ডোয়াইন স্মিথ করেছেন ১ রান। অধিনায়ক রায়নাও সম্ভাবনা জাগিয়ে ফিরেছেন দ্রুত। মাত্র ৮ বলে ২৩ রান করেছেন ২ চার আর ২ ছয়ে। অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে আসে ১৯ রান।

শেষদিকে রবীন্দ্র জাদেজার ২২ বলে ২৩ ও ইশান কিশানের ১৬ বলে ৩৯ রান কেবল গুজরাটের হারের ব্যবধানই কমিয়েছে। বেঙালুরুর যুজবেন্দ্র চাহাল ৩১ রানে ৩ উইকেট নিয়ে 'হাই স্কোরিং' ম্যাচের সবচেয়ে সফল বোলার। স্মিথ, ম্যাককালাম ও রায়না তিন ‘বিগ ফিশ’ হয়েছেন তার শিকার।
এর আগে রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বেঙালুরুকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন গুজরাট অধিনায়ক রায়না। গেইল-কোহলি শুরু থেকেই দ্রুতগতিতে রান তুলেছেন। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে দু'জনে তোলেন ৪৫ রান। তবে গেইল নিজের আগ্রাসী রূপে এসেছেন ইনিংসের অষ্টম ওভারে। জাদেজার এক ওভারে ২ চার আর ২ ছয়ে নেন ২১ রান। এরপর চালিয়েছেন তাণ্ডবলীলা। ২৩ বলে করেছেন হাফসেঞ্চুরি। মাত্র ৩৮ বলের ইনিংসে ৫টি চার ও ৭টি ছক্কা হাঁকিয়ে আউট হয়েছেন ৭৭ রান করে। তখন বেঙালুরুর সংগ্রহ ১৬ ওভারে ১৫৯ রান। তার আগে অধিনায়ক কোহলিকে নিয়ে উদ্বোধনী জুটি গড়েছেন ১২২ রানের। ৫০ বলে ৬৪ রান করেছেন কোহলি। চলতি আইপিএলে এটি তার দ্বিতীয় হাফসেঞ্চুরি।
গেইল-কোহলির বিদায়ের পর ট্রাভিস হেড ও কেদার যাদব গুজরাটের বোলারদের নাস্তানাবুদ করেছেন। হেড ১৬ বলে ৩০ ও কেদার ১৬ বলে ৩৮ রান করেন। গুজরাটের বোলারদের মধ্যে ধাওয়াল কুলকার্নি ও বাসিল থাম্পি একটি করে উইকেট নেন। কুলকার্নি ফিরিয়েছেন কোহলিকে। আর গেইল হয়েছেন থাম্পির শিকার। তবে গুজরাটের বোলারদের কাঁদিয়ে ছাড়া ৭৭ রানের ইনিংসে ম্যাচ সেরার পুরস্কারটা ঠিকই নিজের করে নিয়েছেন মাঝে এক ম্যাচে বাদ পড়ে যাওয়া টি-টুয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন জ্যামাইকান ঝড় গেইল। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া