adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে টানা ২৬ বছর সিরিজ জয়ের রেকর্ড পাকিস্তানের


সিরিজ জিতে ২৬ বছর অপরাজিত পাকিস্তানস্পাের্টস ডেস্ক : শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজের ১১৩ রানের পার্টনারশীপে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়ে ২৬ বছর অপরাজিত থাকার রেকর্ড টিকিয়ে রাখলো পাকিস্তান।

তিন ম্যাচ সিরিজের ৩য় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেট হারিয়ে ৫০ ওভারে ২৩৩ রানের টার্গেট দেয় পাকিস্তানকে। ক্যারিবিয়ানদের হয়ে এসডি হোপ ১১২ বলে দলীয় সর্বোচ্চ ৭১ রান করেন। এছাড়াও জেসন মোহাম্মদ ৬৪ বলে ৫৯ রান করেন। পাকিস্তানের মোহাম্মদ আমির, জুনায়েদ ও শাদাব খান দুইটি করে উইকেট শিকার করেন।

জবাবে পাকিস্তান ৪ উইকেট হারিয়ে ৪৩ ওভার ১ বলে ২৩৬ সংগ্রহ করে জয় তুলে নেয়। ১১৩ রানের পার্টনারশীপে মোহাম্মদ হাফিজের ৮৬ বলে ৮১ রান ও ১১১ বলে ১০১ রানে শোয়েব মালিকের ৯ম সেঞ্চুরিতে লক্ষে পৌঁছে যায় পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের শ্যানন গ্যাব্রিয়েল দুইটি উইকেট তুলে নেন। 

সেই ১৯৯১ সালের সিরিজটা আজও মনে রাখতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। এরপর ২৬ বছর ধরে যে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিততে পারেনি তারা! এ নিয়ে দশম দ্বিপক্ষীয় সিরিজ খেলছে এই দুই দল। ১৯৯৩ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে ফিরতি সিরিজটা ২-২ ড্র হয়েছিল। তারপর থেকে টানা নয়টি সিরিজ জিতেছে পাকিস্তান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া