adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বাংলাদেশ ২০২৩ সালে বিশ্বকাপ জিততে পারে’

Rantunga-স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের ক্রিকেটের সাথেও শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গার দারুণ এক সম্পর্ক গড়ে উঠেছিল। এক সময় ঢাকা লিগের নিয়মিত খেলোয়াড় ছিলেন। এখনো বাংলাদেশের খোঁজখবর খুব ভালো করেই রাখেন শ্রীলঙ্কাকে একমাত্র বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক। খেলা ছেড়ে রাজনীতিজ্ঞ হয়ে ওঠা রানাতুঙ্গা দেশটির মন্ত্রীও। সেই তিনি ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে দেখছেন বাংলাদেশকে।
৬ এপ্রিল বৃহস্পতিবার কলম্বোতে বাংলাদেশের সাংবাদিকদের সাথে আলাপ করার সময় খুব বিশ্বাস নিয়েই রানাতুঙ্গা জানিয়ে গেলেন, ‘বাংলাদেশের যথেষ্ট প্রতিভাবান খেলোয়াড় আছে। দলটি ক্রিকেটে উন্নতিও করছে। আমার বিশ্বাস, ২০২৩ সালের বিশ্বকাপ জিততে পারে বাংলাদেশ।’
উল্লেখ্য, ২০১৯ বিশ্বকাপ হবে ইংল্যান্ডে। আর ২০২৩ বিশ্বকাপের ভেন্যু এখনো ঠিক হয়নি। তবে উপমহাদেশেই হওয়ার সম্ভাবনা বেশি। শ্রীলঙ্কা বিশ্ব কাঁপিয়ে রানাতুঙ্গার নেতৃত্বে ১৯৯৬ বিশ্বকাপ জিতেছিল যখন তার আগের সময়টা বাংলাদেশের মতোই কাটিয়েছে। দুই দেশের উন্নতির গ্রাফে মিল আছে খুব। আর এবার তো শ্রীলঙ্কায় টেস্ট আর ওয়ানডে সিরিজ ১-১ এ ড্র করে ফেলল বাংলাদেশ! আর এখন দুই টি-টুয়েন্টির শেষ ম্যাচ বৃহস্পতিবার রাত সাড়ে সাতটায়। সেটি জিততে পারলেই হয়! কারণ, প্রথম ম্যাচে হেরে পিছিয়ে আছে বাংলাদেশ দল। এটি জিতলে এই সিরিজটাও ড্র হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া