adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজ জয়ের দ্বারপ্রান্তে ভারত

India's Ravichandran Ashwin, center, celebrates the dismissal of Australia's Glenn Maxwell during the third day of their fourth test cricket match in Dharmsala, India, Monday, March 27, 2017. (AP Photo/Tsering Topgyal)স্পাের্টস ডেস্ক : ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষ হয়েছে আজ। এই ম্যাচে স্বাগতিক ভারতের জিততে আর প্রয়োজন ৮৭ রান। সোমবার শেষ বিকালে ১০৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়ে ১৯ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে ভারত। লোকেশ রাহুল ১৩ ও মুরালি বিজয় ৬ রান সংগ্রহ করেছেন।

এই ম্যাচে যদি ভারত জয় পায় তাহলে তারা সিরিজ জিতে নিবে। কারণ, চার ম্যাচের এই সিরিজটিতে এখন ১-১ সমতা রয়েছে। প্রথম ম্যাচে ৩৩৩ রানের জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে ৭৫ রানের জয় পেয়েছিল ভারত। আর তৃতীয় ম্যাচটি ড্র হয়েছিল।

গত সোমবার ধর্মশালায় শুরু হয় সিরিজের চতুর্থ ম্যাচটি। ওইদিন টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে তারা ৩০০ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সেঞ্চুরি করেন অধিনায়ক স্টিভেন স্মিথ। ১১১ রান করে আউট হন তিনি। এছাড়া ডেভিড ওয়ার্নার ৫৬ ও ম্যাথু ওয়েড ৫৭ রান করেন। আর ভারতের পক্ষে কুলদ্বীপ যাদব ৪টি, উমেশ যাদব ২টি, রবীন্দ্র জাদেজা ১টি, রবীচন্দ্রন অশ্বিন ১টি ও ভুবনেশ্বর কুমার ১টি করে উইকেট নেন।

এরপর ভারত তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩৩২ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে লোকেশ রাহুল ৬০, চেতেশ্বর পূজারা ৫৭ ও রবীন্দ্র জাদেজা ৬৩ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে নাথান লায়ন ৫টি, প্যাট কামিন্স ৩টি, স্টিভ ও’কিফি ১টি ও জস হাজলেউড ১টি করে উইকেট নেন।

তারপর অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ১৩৭ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ভারতের পক্ষে রবীন্দ্র জাদেজা ৩টি, রবীন্দ্রচন্দ্রন অশ্বিন ৩টি, উমেশ যাদব ৩টি ও ভুবনেশ্বর কুমার ১টি করে উইকেট নেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া