adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জঙ্গি অভিযানে নেতৃত্ব দিতে মনিরুল ইসলাম এখন সিলেটে

_Monirulডেস্ক রিপাের্ট : সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে জঙ্গি আস্তানায় অভিযানে নেতৃত্ব দিতে সিলেটে পৌঁছেছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

শুক্রবার (২৪ মার্চ) দিবাগত রাত সোয়া ৩টার পর একটি সাদা রংয়ের গাড়িতে করে তিনি ঘটনাস্থলে পৌঁছান। এসময় তিনি সেখানে অবস্থানরত সাংবাদিকদের সাথে কুশল বিনিময় করেন।

এর আগে গত বৃহস্পতিবার (২৩ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা ‘আতিয়া মহল’ ঘিরে ফেলে পুলিশ।  শুক্রবার সকাল ৮টার দিকে আতিয়া মহল বাড়ির ভেতর থেকে বাইরের দিকে গ্রেনেড ছোড়া হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। পরে অভিযান পরিচালনার জন্য বিকেলে ঢাকা থেকে সোয়াট টিম ও রাত সাড়ে ৭টার দিকে সেনাবাহিনীর প্যারা-কমান্ডো বাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। এখনো পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

র‌্যাব, পুলিশ, ডিবি, সিটি এসবি, পিবিআইসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন সতর্ক অবস্থানে।  তবে নিরাপত্তার কারণে কখন অভিযান শুরু করা হবে সে ব্যাপারে কোন তথ্য জানানো হয়নি। পুলিশ বলছে, ভোররাত চারটার দিকে বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে হাতবোমা ছোড়া হয়েছে। পরে থেমে থেমে ফাঁকা গুলি ছোড়ে পুলিশ।

তাদের শান্তিপূর্ণভাবে আত্মসমর্পনের জন্য পুলিশের পক্ষ থেকে আহ্বান করা হয়েছে। এসময় সন্দেহভাজন এক নারী জঙ্গি উচ্চ কণ্ঠে বলেন, ‘আমরা আল্লাহর পথে আছি। তাড়াতাড়ি সোয়াত পাঠান। দেরি করছেন কেন? আমাদের সময় কম।’

একই সময় ওই বাড়ির ভেতর থেকে পুরুষ কণ্ঠেও উচ্চস্বরে ‘সোয়াত ফোর্স পাঠানোর’ কথা বলা হয়। ‘জঙ্গিরা’ বলেছে, ‘আমাদের সময় কম, তাড়াতাড়ি সোয়াত পাঠান’। তবে কোনো পুলিশ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেননি।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া