adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুকে লাইভ ধর্ষণ দেখলেন ৪০ জন, পাশে দাঁড়ালেন না কেউই!

liveডেস্ক রিপাের্ট : প্রযুক্তির দাপটে নতুন মাত্রা পাচ্ছে অপরাধের জগত। সেইসঙ্গে বিপন্ন হচ্ছে মানবিকতাও। সম্প্রতি এরকমই এক ঘটনার সাক্ষী থাকল আমেরিকার শিকাগো শহরে। যেখানে ফেসবুক লাইভে কিশোরীর যৌন নিগ্রহ হতে দেখলেন প্রায় জনা চল্লিশ দর্শক, কিন্তু সাহায্যের জন্য কেউই এগিয়ে এলেন না!

ঘটনার সূত্রপাত যখন এক মহিলা পুলিশের কাছে গিয়ে অভিযোগ জানান যে, তার মেয়ে নিখোঁজ। সেই সঙ্গে একটি মোবাইলে কিছু ছবিও দেখান তিনি। যেখানে দেখা যাচ্ছিল কিশোরীটিকে হেনস্তা করা হচ্ছে। এরপরই তদন্তে নামে পুলিশ। খোঁজ মেলে এক ফেসবুক লাইভ ভিডিওর। ওই মেয়েটিকে হেনস্তা করার সময় লাইভ করা হয়েছিল। জনা চল্লিশেক মানুষ সে ভিডিও দেখেও ছিলেন। কিন্তু কেউই কোন রকম পদক্ষেপ নেননি বা পুলিশকে জানাননি।

তদন্তে মেয়েটি জানিয়েছে যে, তার হেনস্তাকারীদের অন্তত একজনকে সে চেনে। কিন্তু কীভাবে তাদের সঙ্গে যোগাযোগ হয়েছিল তা স্পষ্ট নয়। একাধিক ব্যক্তিকে এ নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু এখনও হেনস্তাকারীদের শনাক্ত করা যায়নি।

এ ব্যাপারে ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, শিকাগোর ঘটনা সম্পর্কে তাদের নির্দিষ্ট কোন প্রতিক্রিয়া নেই। তবে এই ধরনের ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে সংস্থাটি তার ব্যবহারকারীদের সতর্ক করবে। সূত্র: সংবাদ প্রতিদিন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া