adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে নিরাপত্তার দায়িত্ব আমাদের : আইসিসি

ICC1451988498 (1)স্পোর্ট ডেস্ক : নিরাপত্তা নিয়ে শঙ্কার কারণ দেখিয়ে বাংলাদেশে অনুষ্ঠেয় যুব বিশ্বকাপ থেকে দল প্রত্যাহার করে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তকে অবশ্য শ্রদ্ধা জানাচ্ছে আইসিসি। তবে আইসিসি টুর্নামেন্টের বাকি দলগুলোকে এটাও আশ্বাস দিচ্ছে যে, বাংলাদেশে নিরাপত্তা ব্যবস্থার পুরো দায় তাদের। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং বাংলাদেশ সরকার যে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে, তাতে নিজেদের সন্তুষ্টির কথাও জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।
 
মঙ্গলবার আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্তকে আমরা শ্রদ্ধা করছি। আমরা বুঝতে পারছি, অস্ট্রেলিয়া সরকারের পরামর্শেই এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। কিন্তু তাদের এই সিদ্ধান্তে আমরা অবশ্যই হতাশ।’
 
টুর্নামেন্টের বাকি দলগুলোর পুরো নিরাপত্তার দায়িত্ব আইসিসি নিচ্ছে জানিয়ে রিচার্ডসন বলেন, ‘আইসিসি তার যেকোনো আয়োজনে নিরাপত্তার দায়িত্ব সবচেয়ে গুরুত্বের সঙ্গে নেয়। বাংলাদেশ সরকার তার নিরাপত্তা সংস্থাগুলোর মাধ্যমে উচ্চ পর্যায় থেকে পূর্ণ নিরাপত্তার প্রতিশ্রুতি দিয়েছে। আমরা আমাদের নিজস্ব ও নিরপেক্ষ নিরাপত্তা বিশেষজ্ঞদের পরামর্শও নিয়েছি। অটুট নিরাপত্তা পরিকল্পনাও নেওয়া হয়েছে। তাই আমরা মনে করি, নির্দিষ্ট সময়ে এই টুর্নামেন্ট এগিয়ে নিয়ে যাওয়াই সঠিক সিদ্ধান্ত।
 
যুব বিশ্বকাপ হলেও এই টুর্নামেন্টটিকে আসল বিশ্বকাপের চেয়ে খুব কম গুরুত্ব আইসিসি দেয় না বলে মন্তব্য করেন রিচার্ডসন। ১৬ দলের টুর্নামেন্ট থেকে অস্ট্রেলিয়া তাদের দল প্রত্যাহার করে নেওয়ায় আয়ারল্যান্ডকে খেলার আমন্ত্রণ জানানো হয়েছে বলেও জানান তিনি।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া