adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আশকোনার আত্মঘাতী ব্যক্তি পিরোজপুরের রফিকুল

R R Rনিজস্ব প্রতিবেদক : রাজধানীর আশকোনায় র‌্যাবের নির্মাণাধীন সদরদপ্তরে নিহত আত্মঘাতীর পরিচয় আইনশৃঙ্খলা বাহিনী নিশ্চিত করতে না পারলেও তার একটি নাম জানা গেছে। এক নারী ওই ব্যক্তিকে নিজের ছেলে দাবি করে এক নারী জানিয়েছেন ওই যুবকের নাম রফিকুল ইসলাম। বাড়ি পিরোজপুরে।

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে ওই যুবকের ছবি দেখিয়ে তিনি এই দাবি করেন। তবে র‌্যাব বা পুলিশ কেউ এই দাবি নিশ্চিত করেনি। আর ওই নারীর বিষয়েও শুনলেও তার সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য নেই।

শুক্রবার আশকোনায় দুই র‌্যাব সদস্যকে লক্ষ্য করে চালানো আত্মঘাতী যুবকের দেহ ছিন্নভিন্ন হয়ে যায় বিস্ফোরণে। তার মুখম-ল আর পায়ের একটি অংশ ছাড়া দেহের বাকি সব অংশ উড়ে গেছে।

হামলার পর পর র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান গণমাধ্যমকর্মীদেরকে বলেন, ওই ব্যক্তির পরিচয় তারা জানতে পারেননি। পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শনিবার তার ময়নাতদন্ত শেষ হয়েছে অজ্ঞাত পরিচয় হিসেবেই।

১৮ মার্চ শনিবার সকালে বেসরকারি টেলিভিশন এটিএন নিউজে প্রচারিত এক সংবাদে দেখা গেছে, আশকোনার সেই র‌্যাব ক্যাম্পের সামনে একজন নারী একটি ছবি বুকে নিয়ে কাঁদছেন। ওই নারীর দাবি, গতকাল আশকোনায় আত্মঘাতী হামলায় নিহত যুবক তার মেঝো ছেলে, নাম রফিকুল ইসলাম।

ওই নারী তাদের বাড়ি পিরোজপুর বলে জানিয়েছেন। এ বিষয়ে জেলার পুলিশ সুপার ওয়ালিদ হোসেন বলেন, ‘এ বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য জানা নেই।’

তবে জানতে চাইলে ওই নারীর বিষয়ে কোনো তথ্য দিতে পারেনি র‌্যাব এবং পুলিশ। আর ওই নারী কে, তিনি কোথায় থাকেন বা কী করেন সে বিষয়েও কোনো তথ্য নেই বাহিনী দুটির কাছে।

জানতে চাইলে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মিজানুর রহমান বলেন, ‘ওই নারী সম্পর্কে আমিও শুনেছি। তার দাবি, ওই যুবক তার ছেলে। তবে ওই নারী এখন কোথায় আছে তাও আমি জানি না।’

র‌্যাব-১ অপারেশন অফিসার মুহিত কবির সেরনিয়াবাত বলেন, ‘ওই যুবক পরিচয় সম্পর্কে এখনও পর্যন্ত আমার কাছে কোন তথ্য নেই। তবে শুনেছি কোন এক নারী নাকি তার ছেলে হিসেবে দাবি করেছে নিহত জঙ্গিকে। ওই যুবকের লাশ এখন একটি মামলার আলামত। এ ব্যাপারে আদালতের সিদ্ধান্ত মতে সব কিছু হবে।’

শুক্রবার জুমার নামাজের আগে বিস্ফোরণে নিহত আত্মঘাতী হামলাকারীর মরদেহ উদ্ধার করা হয় ঘটনার ঘণ্টা ছয়েক পরে। পরে বিমানবন্দর থানার পরিদর্শক এজাজ শফিক অজ্ঞাত পরিচয় হিসেবেই সুরতহাল প্রতিবেদন তৈরি করে মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া