adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসজিতে যোগ দিয়ে নেইমারের ব্যাংক অ্যাকাউন্ট ফুলে ফেঁপে উঠলেও ক্লাবটির লাভ হয়নি

স্পাের্টস ডেস্ক : যে প্রত্যাশা নিয়ে বার্সেলোনা থেকে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে উড়িয়ে এনেছিলো প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) সেটা আদৌ পূরণ হয়নি। আর এর চেয়েও বড়ো ব্যাপার হলো, ইনজুরির কারণে ২০১৭ সালে ক্লাবটিতে ১৫৫টি ম্যাচের মধ্যে ৮০টি খেলতে পারেন তিনি।
বোঝাই যাচ্ছে, নেইমারকে নিয়ে একেবারেই পোষায়নি পিএসজির। বার্সেলোনা থেকে আনার জন্য প্রাথমিকভাবে পিএসজিকে খরচ করতে হয়েছিল ২২২ মিলিয়ন ইউরো। আর প্রতি মৌসুমে নেইমার বেতনই পাচ্ছেন ৩৭ মিলিয়ন ইউরো করে। পিএসজিতে যোগ দেওয়ার পর নেইমারের ব্যাংক অ্যাকাউন্ট ফুলে ফেঁপে উঠলেও তাতে ফরাসি ক্লাবটির তেমন কোনো লাভ হচ্ছে না।
ম্যাচ প্রতি পিএসজিতে তিনি ১৪ লাখ ইউরো করে পেয়ে আসছেন। এর অর্থ হল ৮০টি ম্যাচ মাঠে নেমেই নেইমার ১১১ মিলিয়ন ইউরোর মালিক বনে গেছে। এর মধ্যেও তিনি ইনজুরির কারণে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে জরুরি ম্যাচে মাঠে নামতে পারেননি। -প্যারিস টাইমস
২০১৮ সালের বিশ্বকাপের পর পিএসজির হয়ে মোট ১০০টি দিন তিনি ‘মিস’ করেছেন। এর মধ্যে ২০১৭-১৮ মৌসুমে ৫৬টি ম্যাচের মধ্যে খেলতে পেরেছেন ৩০টিতে। এর আগের মৌসুমে তিনি ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি, যে মৌসুমে ৫৫টি ম্যাচের খেলেছিলেন মাত্র ২৮টিতে।
২০১৯ সালের জুনে গোড়ালির ফাঁটলে তিনি মাঠের বাইরে চলে যান। এরপর সেটা কাটিয়ে ফিরে অক্টোবরে নতুন করে ইনজুরিতে পড়েন। সব মিলিয়ে ২০১৯-২০ মৌসুমে ৪৪টি ম্যাচের মধ্যে খেলেছেন মাত্র ২২টিতে। যত দিন যাচ্ছে, নেইমারকে ক্লাবে রাখাটা পিএসজির জন্য হাতি পোষার মতো একটা ব্যাপার হয়ে যাচ্ছে। -লি পারসিওন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া