adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জন্মদিনে জানুন আমিরের অজানা অধ্যায়

amirবিনোদন ডেস্ক : ফিল্মি জীবনে যতটা লাইম-লাইটে থাকেন আমির খান, ততটা প্রচারের আলোয় থাকে না তাঁর পরিবার। বরাবরই গ্ল্যামার ওয়ার্ল্ডের ফোকাস থেকে দূরে রেখেছেন নিজের পরিবারকে। এহেন আমিরকে নিয়ে ছড়িয়ে রয়েছে বহু তথ্য যা কেউ সচারচর শোনেননি। 

• বলিউডে আমির খানই প্রথম নায়ক, যাঁর ছবি ১০০ কোটি টাকার ক্লাবে  ঢুকেছিল। ২০০৮ সালে আমির খানের ‘গজিনি’ ছবিটি ১০০ কোটি টাকার উপরে ব্যবসা করেছিল।  

• আমির খানই প্রথম নায়ক, যিনি কেরিয়ারের শীর্ষে থাকাকালীন নিজের প্রযোজনায় ‘সত্যেমেব জয়তে’ নামে সামাজিক সমস্যার উপরে লাইভ টিভি-শো করেছিলেন। 

• ‘কয়ামত সে কয়ামত তক’ সিনেমা আমির খানের প্রথম ছবি নয়। এর আগে একটি ‘অ্যাডাল্ট’ ছবিতে অভিনয় করেছিলেন। ১৯৮৪ সালে তৈরি হওয়া এই ছবিটির নাম ছিল ‘হোলি’। পরিচালক ছিলেন কেতন মেহতা। আমিরের নায়িকা ছিলেন কিটু গিদওয়ানি। 

• স্কুল জীবনে দুরন্ত লন-টেনিস প্লেয়ার ছিলেন আমির খান। স্কুল টিমের সদস্যও ছিলেন তিনি। রাজ্য স্তরে স্কুলের প্রতিনিধিত্বও করেছেন। জিতেছেন প্রচুর ট্রফি এবং মেডেল। অভিনেতা না হলে হয়তো লন-টেনিস প্লেয়ারই হতেন তিনি। 

• ২০০৭ সালে মাদাম তুসো মিউজিয়াম থেকে আমিরের মোমের মূর্তি বানানোর প্রস্তাব দেওয়া হয়। কিন্তু, সেই প্রস্তাব প্রত্যাখান করেছিলেন আমির। জানিয়েছিলেন, নিজের মূর্তি গড়ার থেকেও আরও অনেক বড় কাজ তাঁর সামনে পড়ে রয়েছে। 

• আমির মনে করেন, ‘চলচ্চিত্র পুরস্কার’-এর নামে যা দেওয়া হয়, তার কোনও মানে নেই। কারণ, তাঁর মতে একজন অভিনেতার দক্ষতা শুধু ‘চলচ্চিত্র পুরস্কার’-এর উপরে নির্ভর করে না। আসলে, ১৯৯১ সালে আমির সেরা অভিনেতা হতে পারেননি। কিন্তু, ‘দিল’ ছবিটিতে অভিনয় করে আমির এতটাই নিশ্চিত ছিলেন যে তিনি সেরা অভিনেতার সম্মান পাবেন না এটা ভাবতেই পারেননি। ‘ঘায়েল’ ছবির জন্য সানি দেওল সেবার সেরা অভিনেতা নির্বাচিত হন। এর পর থেকে আমির খান ‘অ্যাওয়ার্ডস ফাংশানে’ যাওয়া বন্ধ করে দিয়েছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া