adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘নেতাদের বিরুদ্ধে মামলা দিয়ে আন্দোলন থামানো যাবে না’

নিজস্ব প্রতিবেদক : হামলা-মামলায়ও সরকারবিরোধী আন্দোলন থামবে না বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বুধবার সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ড্যাবের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 
বিএনপি পিছিয়ে পড়ছে কিনা- এমন প্রশ্নের জবাবে ফখরুল দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলার চার্জগঠন, অনেক মামলা সচল করার বিষয় কথা বলেন।
পরে তিনি বলেন, আমাদের বিরুদ্ধে মামলা হবে, নির্যাতন হবে তবে আন্দোলন চলমান। এটা চলছে, চলবে। ২০০৮ সাল থেকে এই নির্যাতন দেখে আসছি। এগুলো মেনে নিয়েই আমরা রাজপথে আছি।
 বিএনপিকে রাজনৈতিকভাবে নির্মূল করতে এবং নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে একের পর এক মিথ্যা মামলা দায়ের ও চার্জ গঠন করা হচ্ছে বলেও দাবি করেন ফখরুল।
বিএনপির কর্মসূচির বিষয় জানতে চাইলে ফখরুল বলেন, দলের স্থায়ী কমিটির সদস্য ও শরিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। কোনো দৃশ্যমান কর্মসূচি দেয়া হবে কিনা তখনই জানানো হবে।
সম্প্রচার নীতিমালার বিষয়ে তিনি বলেন, সম্প্রচার নীতিমালার উদ্দেশ্য হচ্ছে সংবাদ পত্রের বাক স্বাধীনতা হরণ করা এবং ভিন্নমত প্রকাশকে স্তদ্ধ করে দেওয়া।
ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. আজিজুল হক, মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া