adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দেশ ছাড়’ বলেই ভারতীয়কে মার্কিন সেনার গুলি

GULIআন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের কানসাসের বারে ভারতীয় প্রকৌশলীকে গুলি করে হত্যা করেছেন মার্কিন নৌবাহিনীর এক সদস্য।

নিহত প্রকৌশলীর নাম শ্রীনিবাস কুচিভোটলা (৩২)। তার বাড়ি ভারতের হায়দারাবাদে। খবর এনডিটিভির।

বুধবার অফিসের কাজ শেষে কানসাসের ওলাথ শহরের 'অস্টিনস বার অ্যান্ড গ্রিল' বারে আরেক ভারতীয় প্রকৌশলী অলোক মাদাসানিকে (৩২) নিয়ে আড্ডা দিচ্ছিলেন শ্রীনিবাস।

ওই সময় মার্কিন নৌবাহিনীর সদস্য ৫১ বছর বয়সী অ্যাডাম পিউরিনটন (৫১) 'আমার দেশ ছাড়ো' বলে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়েন।

এতে শ্রীনিবাস ঘটনাস্থলেই নিহত হন। গুলিতে আহত হন অলোক। প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিনি।

এদিকে আয়ান গ্রিলট নামে হামলাকারী অ্যাডামকে নিবৃত্ত করতে গেলে তাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তবে এ তরুণ হামলা থেকে বেঁচে যান।

এ ঘটনায় 'আমি শোকাহত' বলে টুইট করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

নিহত শ্রীনিবাসের মরদেহ হায়দারাবাদে ফিরিয়ে আনাসহ তার পরিবারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় প্রায় ১ লাখ ৩০ হাজার জনসংখ্যা অধ্যুষিত কানসাসের চতুর্থ বড় শহর ওলাথ কাস্টিনে বন্ধুকে সঙ্গে নিয়ে মদপানের পর আড্ডা দিচ্ছিলেন শ্রীনিবাস।

এ সময় অ্যাডাম তাদের 'মধ্যপ্রাচ্যীয়' বলে চিৎকার শুরু করেন এবং তাদের 'আমাদের দেশ ছেড়ে বেড়িয়ে যাও' বলে হুমকি দিতে থাকেন। এরপর তাদের লক্ষ্য করে তিনি কয়েক দফা গুলি ছোঁড়েন।

এরপর অ্যাডাম ঘটনাস্থল থেকে পালিয়ে যান। পাঁচ ঘণ্টা পরে মিসৌরিতে স্থানীয় একটি বারের কর্মীদের কাছে দু'জন মধ্যপ্রাচ্যীয়কে গুলি করেছেন বলে তিনি জানান। এ সময় বারের লোকজন পুলিশকে ফোন করলে তারা এসে অ্যাডামকে আটক করে।

নিহত প্রকৌশলী শ্রীনিবাস ২০১৪ সাল থেকে কানসাসের একটি বহুজাতিক মার্কিন জিপিএস তৈরিকারী প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তার স্ত্রী সুনয়না ডুমালাও ওই এলাকার একটি প্রযুক্তি প্রতিষ্ঠানে কর্মরত।

শ্রীনিবাসের ফেসবুক ও লিনকডিন প্রোফাইল অনুযায়ী, তিনি ২০০৫ সালে হায়দরাবাদের জওহরলাল নেহরু প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করেন। পরে তিনি এল পাসোর টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ওপর মাস্টার্স করেন।

এদিকে শ্রীনিবাসে মরদেহ দেশে ফেরানোর জন্য অনলাইনে আর্থিক সাহায্য সংগ্রহের ওয়েবসাইট 'গোফান্ডমি'তে দেড় লাখ ডলারের আবেদন জানালে আট ঘণ্টার মাথায় দুই লাখ ডলার সংগৃহীত হয়েছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া