adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিবিসি’র পাঠকদের চোখে সেরেনাই সর্বকালের সেরা

SERENAস্পাের্টস ডেস্ক : বিবিসি’র পাঠকদের রায়ে নারী খেলোয়াড়দের মধ্যে সর্বকালের সেরা টেনিস খেলোয়াড় নির্বাচিত হলেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস।
জার্মানির স্টেফি গ্রাফ, যুক্তরাষ্ট্রের মার্টিনা নাভ্রাতিলোভা, অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্টকে পেছনে ফেলে বিবিসি’র পাঠকদের ভোটে সর্বোচ্চ ৪৯ শতাংশ ভোট পেয়েছেন সেরেনা।
 
গেল শনিবার বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছেন সেরেনা। ক্যারিয়ারের ২৩তম গ্র্যান্ড স্ল্যাম ছিলো সেরেনার। ফলে গ্রাফকে পেছনে ফেলে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের ক্ষেত্রে দ্বিতীয়স্থানে উঠে আসেন তিনি। সর্বোচ্চ ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জিতে তালিকায় সবার উপরে আছেন কোর্ট। তাই বিবিসি’র পাঠকদের রায়ে সর্বোচ্চ ভোট পেয়ে সর্বকালের সেরা টেনিস খেলোয়াড় নির্বাচিত হলেন সেরেনা।
 
ভোটের রায়ে দ্বিতীয় ও তৃতীয়স্থানে রয়েছেন যথাক্রমে গ্রাফ ও নাভ্রাতিলোভা। গ্রাফ ৩৫ ও নাভ্রাতিলোভা ১০ শতাংশ ভোট পান। ভোটে রায় পেয়েছেন ১৮টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী যুক্তরাষ্ট্রের ক্রিস ইর্ভাট, ৯টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী যুক্তরাষ্ট্রের মনিকা সেলেস ও কোর্টও। তবে তাদের ভোটের সংখ্যা একেবারেই নগণ্য।
 
সেরেনার সেরা হবার ব্যাপারে বিবিসি’র স্পোর্টস প্রেজেন্টার ও ফরাসি ওপেনের সাবেক চ্যাম্পিয়ন সু বার্কার বলেন, ‘সামগ্রিকভাবে সেরেনা সর্বকালের সেরা। উন্মুক্ত যুগে তো বটেই। এই যুগে লড়াই করা অনেক বেশি কঠিন। তার সার্ভিসগুলো সর্বকালের সেরা সার্ভিসও। ভবিষ্যতে আরও অনেক গ্র্যান্ড স্ল্যাম জিতবে সে। আমার মনে হয়, এ বছরই সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যামের মালিক হয়ে যাবে সেরেনা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া