adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইমস অব ইন্ডিয়ার বর্ষসেরা ক্রিকেট দলে ৩ বাংলাদেশি খেলােয়াড়

3-cricketerস্পাের্টস ডেস্ক : চলতি বছরের বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে টাইমস অব ইন্ডিয়া। ঘোষিত একাদশে  বাংলাদেশ থেকে জায়গা পেয়েছেন মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন। আর ১২ তম খেলোয়াড় হিসেবে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান।
 
আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হওয়া এ ক্রিকেটার এ বছর ৮ ম্যাচে নিয়েছেন ১৬ উইকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপেও মুস্তাফিজের পারফরম্যান্স ছিল নজরকাড়া। ৩ ম্যাচে নিয়েছিলেন মাত্র ৯ উইকেট।  ডানহাতি পেসার আল-আমিন ১৪ ম্যাচে ৭.৯৮ ইকোনমিতে নিয়েছেন ২২ উইকেট। পেসার হিসেবে এ বছর সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় আল-আমিনের অবস্থান দুইয়ে, সব মিলিয়ে আছেন চতুর্থ স্থানে। বিশ্বকাপ টি-টোয়েন্টিতে প্রতিটি ম্যাচে আল-আমিন অন্তত একটি উইকেট নিয়েছেন। দ্বাদশ ক্রিকেটার সাকিব আল হাসান ১৬ টি-টোয়েন্টিতে ২৬০ রান ও ৭.৪০ ইকোনমিতে ২০ উইকেট নিয়েছেন। বিশ্বকাপে ১২৯ রান ও ১০ উইকেট পেয়েছিলেন বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডার।
 
বর্ষসেরা এ দলটিকে নেতৃত্ব দিবেন বিরাট কোহলি। এ বছর ভারতের টেস্ট অধিনায়ক টি-টোয়েন্টিতে ১৫ ম্যাচে ১০৬.৮৩ গড়ে রান করেছেন ৬৪১। ওপেনার হিসেবে আছেন কিউই ব্যাটসম্যান মার্টিন গাপটিল। ৪৯ গড়ে ৯ ম্যাচে গাপটিলের রান ৩৯২। তার সঙ্গী হিসেবে আছেন আফগানিস্তানের বিস্ফোরক ওপেনার মোহাম্মদ শাহজাদ। শাহজাদ ১৫ ম্যাচে করেছেন ৫২০ রান।  
 
বর্ষসেরা একাদশ: মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড), মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান), বিরাট কোহলি (ভারত), জো রুট (ইংল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), স্যামুয়েল বাদ্রি (ওয়েস্ট ইন্ডিজ), মিচেল স্যান্টনার (নিউজিল্যান্ড), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), জাসপ্রিত বুমরাহ (ভারত) ও আল-আমিন হোসেন (বাংলাদেশ)।
 
দ্বাদশ ক্রিকেটার: সাকিব আল হাসান (বাংলাদেশ)।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া