adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৌসুমী তারকা

mousumiবিনােদন ডেস্ক : এ ঈদে এবং তার আগের ঈদে অন্য অনেক অভিনেত্রীর চেয়ে মৌসুমী হামিদ সর্বোচ্চ নাটকে অভিনয় করেছেন। বিষয়টি এমন নয় যে, বহু নাটকে অভিনয় করাই তার লক্ষ্য ছিল। কিন্তু তার কাছে ভালো গল্পের এবং ভালো চরিত্রে কাজ করার প্রস্তাব এসেছে।

মৌসুমীর যেখানে ভালো লেগেছে, তিনি তাতে অভিনয় করেছেন। এমনটাই দাবি তার। ঈদে তার আলোচিত দর্শকপ্রিয় নাটকের মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হচ্ছে সালাহ উদ্দিন লাভলুর ‘লাভ মানে ভালোবাসা’ ও ‘ইতি মির্জাফর’, সুমন আনোয়ারের ‘আশার আলো’, ‘অনামিকা’, অনিমেষ আইচের ‘অশ্বডিম্ব’, গোলাম মুক্তাদীর শানের ‘হট অ্যান্ড স্পাইসি’, আবু হায়াত মাহমুদের ‘হায়ারোগ্রিফিক্স’, ‘আর জে মুখলেস’, মেহেদী হাসান জনির ‘ব্রেক আপ টু’ ইত্যাদি।

এসব নাটকে মৌসুমী হামিদের চরিত্রে যেমন ভিন্নতা ছিল ঠিক তেমনি তার অভিনয়েও ছিল প্রাণবন্ত উপস্থিতি। ঈদের নাটক প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার লক্ষ্য সবসময় ভালো কাজ করা। আমার কাছে মনে হয়েছে নাটকগুলোর গল্প ভালো। আমারও কাজ করার যথেষ্ট জায়গা আছে। তাই অভিনয় করেছি। মানের সঙ্গে কোনো ধরনের আপস করিনি।’

ঈদ এলে অনেক তারকার মাঝেই বহু নাটকে কাজ করার প্রবণতা কাজ করে। আপনার মাঝেও কি এমন বিষয় কাজ করে?

এমন প্রশ্নের জবাবে মৌসুমী হামিদ বলেন, ‘সত্যি বলতে কী এখন কিন্তু আমার পেশা অভিনয় করা। তাই ঘরে বসে থাকার মতো শিল্পী আমি নই। হ্যাঁ, এটা সত্যি যে আমার বা আমাদের বিশ্রামের প্রয়োজন হয়। একটি চরিত্র থেকে আরেকটি চরিত্রে প্রবেশ করতে হলে একটি বিরতি নিতে হয়।

কিন্তু ঈদ এলে সেই বিরতি নেয়ার সময়টুকু থাকে না। সবাই ঈদে কাজ করতে চায়। নির্মাতা নিজের নাটক প্রচার করতে চান। প্রযোজক অর্থলগ্নি করেন বেশি লাভের আশায়। তাই শিল্পীদেরও বসে থাকার সুযোগ থাকে না। আমি বা আমরা তো আর জোর করে নাটক করতে পারব না। যদি সিডিউল ফাঁকা থাকে তাহলেই তো কাজ করব। ঈদের সময় কোনোরকম প্রতিযোগিতার মনোভাব নিয়ে কাজ করি না আমি।’

কিন্তু ঈদের সময় বেশি কাজ করলেও বেশি অর্থপ্রাপ্তিও ঘটে?

‘আমি কিন্তু আগেই বলেছি আমি শিল্পী, অভিনয় করাই আমার কাজ। আর অর্থ কার না প্রয়োজন আছে। তবে এমন নয় যে স্ক্রিপ্ট ভালো না কিন্তু অর্থের লোভে কাজ করছি। অর্থ পরিশ্রমের ফল। এটা আমি জানি। কাজ করলে পারিশ্রমিক পাব এটাই স্বাভাবিক। কিন্তু কাজ করতে করতে নিজের যে অবস্থান তৈরি হয়েছে সেটাকে তো যা তা নাটকে কাজ করে নষ্ট করতে পারব না। আমি সবসময়ই ভালো গল্পের দিকে মনোযোগ দেয়ার চেষ্টা করি এবং করব। অর্থ কখনই আমার চিন্তার বিষয় নয়। দর্শকের কাছে কীভাবে একজন মৌসুমী হামিদ হয়ে বেঁচে থাকা যায় আমার ভাবনা সেটাই।’- বেশ সাবলীলভাবেই উত্তর দিলেন।

মৌসুমী হামিদ বর্তমানে ব্যস্ত রয়েছেন সুমন আনোয়ারের আলোচিত ধারাবাহিক নাটক ‘স্বর্ণলতা’য় অভিনয় নিয়ে। পাশাপাশি তিনি চলচ্চিত্রেও অভিনয় করছেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া