adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবার বার্সেলোনার হার

Barcelona1460255087স্পাের্টস ডেস্ক : সান সেবাস্তিয়ানে লিগ ম্যাচে ফের হারল বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদের মাঠে ১-০ গোলের হারে লা লিগার শিরোপা লড়াইয়েও বড় ধাক্কাই খেল লুইস এনরিকের দল।
 
সান সেবাস্তিয়ানে এ নিয়ে টানা চারটি লিগ ম্যাচ হারল বার্সা। ২০০৭ সালের পর এই মাঠে লিগ ম্যাচ জেতেনি কাতালান ক্লাবটি।
 
এল ক্লাসিকোর পর এবার সোসিয়েদাদের মাঠে, টানা দুই হারে ৩২ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট থাকল ৭৬-ই। সমান ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে বার্সার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৭২ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকোর ঠিক পেছনেই আছে রিয়াল মাদ্রিদ। 
 
শনিবার রাতে সান সেবাস্তিয়ানে ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় রিয়াল সোসিয়েদাদ। প্রিয়েতো আরগারাতের ক্রস থেকে চমৎকার এক হেডে গোল করে দলকে লিড এনে দেন মিকেল ওইয়ারজাবাল উরগাতে।
 
চার মিনিট পর দলকে সমতায় ফেরানোর একটি সুযোগ পেয়েছিলেন লিওনেল মেসি। তবে বার্সেলোনা ফরোয়ার্ড বক্সের ভেতর থেকে বল ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন।
 
এরপর বেশ কিছুক্ষণ দুই দলের কেউই তেমন একটা সুযোগ তৈরি করতে পারেনি। ৩৪ মিনিটে দারুণ একটি সুযোগ পেয়েছিলেন বার্সার আরদা তুরান।
 
বক্সের ভেতর বল পেয়ে তুর্কির মিডফিল্ডার শটও নিয়েছিলেন। কিন্তু তার শট সোসিয়েদাদের এক খেলোয়াড়ের পায়ে লেগে গোলমুখে ঢোকার মুখে গোলরক্ষকের হাতে লেগে বাইরে দিয়ে চলে যায়। প্রথমার্ধে পিছিয়ে থেকেই তাই বিরতিতে যায় বার্সেলোনা।
 
দ্বিতীয়ার্ধের শুরুতেই আরেকটি সুযোগ পেয়েছিলেন মেসি। এবার বদলি হিসেবে মাঠে নামা আন্দ্রেস ইনিয়েস্তার ক্রস থেকে পাওয়া বলে পা ছোঁয়াতে ব্যর্থ হন আর্জেন্টিনা অধিনায়ক।
 
৫৫ মিনিটে দুর্দান্ত এক সেভ করে বার্সাকে গোলবঞ্চিত করেন সোসিয়েদাদ গোলরক্ষক জেরোনিমো রুলি। ইনিয়েস্তার বাঁ পায়ের জোরালো শট লাফিয়ে উঠে এক হাতে ঠেকিয়ে দেন ২৩ বছর বয়সি এই আর্জেন্টাইন গোলরক্ষক।
 
৬৩ মিনিটে বক্সের সামনে থেকে নেইমারের একটি ফ্রি-কিক পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়।
 
৭২ মিনিটে আবারও সোসিয়েদাদের ত্রাতা রুলি। ছোট বক্সের ভেতরে বল পেয়ে পায়ের টোকা দিয়েছিলেন মেসি। স্বদেশী সতীর্থের টোকা দেওয়া বলটি বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।
 
৮৬ মিনিটে মেসির একটি হেডও ধরে ফেলেন রুলি। শেষ পর্যন্ত সোসিয়েদাদ গোলরক্ষকের দেয়াল আর ভাঙতেও পারেনি বার্সা, সান সেবাস্তিয়ানে রচিত হয় তাদের আরেকটি পরাজয়ের উপাখ্যান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া