adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বারো হাজারি ক্লাবে জয়বর্ধনে

Cricket - India v Sri Lanka 3rd   বারো হাজারি ক্লাবে জয়বর্ধনে স্পোর্টস ডেস্ক : ওয়ানডে ক্রিকেট ইতিহাসের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে বারো হাজার রানের মাইল ফলক স্পর্শ করলেন লঙ্কান তারকা ব্যাটসম্যান মাহেলা জয়বর্ধনে। হায়দরাবাদের মাঠে ভারতের- শ্রীলঙ্কা তৃতীয় ওয়ানডেতে এই অনন্য কীর্তি গড়েন তিনি। এখন থেকে বারো হাজারি ক্লাবে লঙ্কানদের জয় জয়কারটা এখন থেকে একটু বেশি করেই ধরা দেবে ক্রিকেটপ্রেমীদের চোখে। পাঁচ সদস্যের এই অভিজাত ক্লাবের তিনজনই যে লঙ্কান! আর তৃতীয় শ্রীলঙ্কান ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ১২ হাজারি ক্লাবের সদস্য হলেন মাহেলা।  তার আগে এই ক্লাবে স্থান করে নিয়েছেন তার স্বদেশী ব্যাটসম্যান সনাত জয়সুরিয়া ও কুমার সাঙ্গাকারা।  
এছাড়া কিংবদন্তী ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ও অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং আছেন এই অভিজাত ক্লাবে। টেন্ডুলকার ১৮৪২৬ রান নিয়ে ওয়ানডে ইতিহাসের সেরা সংগ্রাহক। তারপরই রিকি পন্টিংয়ের নাম।  ১৩৭০৬ রান করে ওয়ানডে ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। আর  জয়সুরিয়া ১৪৪৩০ রান ও সাঙ্গাকারা ১২৯১৮ রান করে এই ক্লাবে রয়েছেন মাহেলার উত্তরসূরি হিসেবে।
রোববার ১২ হাজার রান স্পর্শ করতে সেঞ্চুরি করতে হয় মাহেলা জয়বর্ধনেকে।  ১২২ বলে ১১৭ রান করে আশ্বিনের বলে আউট হয়ে ঘরে ফিরেন তিনি।  ১২ বাউন্ডারি ও ১ ছয়ে সাজানো ছিল তার ইনিংস।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া