adv
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ এপ্রিল ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জে স্থানান্তর : কারা মহাপরিদর্শক

JAILডেস্ক রিপোর্ট : ঢাকা কেন্দ্রীয় কারাগার নাজিম উদ্দিন রোড থেকে আগামী ১০ এপ্রিল কেরানীগঞ্জে স্থানান্তরিত হচ্ছে। অত্যাধুনিক এ কারাগারের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৮ এপ্রিল শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন কারা মহাপরিদর্শক আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

তিনি জানান, নতুন কারাগার নির্মাণে ফিনিশিং কাজে কিছু ত্রুটি আছে। এতে নিরাপত্তায় কোন সমস্যা হবে না। তারপর বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি বিষয়টি দেখবে।

কারাগারে ভেতর মোবাইলে কথা বলা যায় এবং বিভিন্ন কৌশলে মাদক প্রবেশ করে বলে স্বীকার করে ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, আমাদের লোকবলের অভাব আছে। বিষয়টি রোধ করার চেষ্টা চলছে।

আইজি প্রিজন বলেন, ৭৫০ কারারক্ষীর মধ্যে ২৫০ জনই বন্দিদের চিকিতসার জন্যে বিভিন্ন হাসপাতালে ডিউটি পালন করেন। কারা অধিদফতরের জন্যে মাত্র ৫ জন প্রকৌশল অফিসার আছে। লোকবল বাড়ানোর প্রস্তাবনা দেয়া আছে।

তিনি বলেন, নতুন কারাগারে সাধারণ বন্দিদের জন্যে ছয়টি ভবনের মধ্যে একটির কাজ আংশিক বাকি আছে। বাকিগুলোর কাজ পুরোপুরি শেষ হয়েছে।সাজাপ্রাপ্ত বন্দিদের মধ্যে একটির কাজ আংশিক বাকি আছে।

ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, নতুন কারাগারে বন্দিদের জন্যে আধূনিক সুযোগ-সুবিধা থাকবে। ২০০ সজ্জাবিশিষ্ট হাসপাতাল থাকছে। এ হাসপাতালে বন্দীদের পাশপাশি সাধারণ রোগীরাও চিকিৎসা নিতে পারবে।

আইজি প্রিজন জানান, নাজিম উদ্দিন রোড থেকে কারাগার চলে যাওয়ার পর সেখানে একটি অত্যাধুনিক কারা কমপ্লেক্স নির্মাণ করা হবে। সেখানে থাকবে একাধিক স্মৃতি যাদুঘর। থাকবে পুরান ঢাকার মানুষদের জন্যে বিনোদনের ব্যবস্থা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া