adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পাকিস্তানের মেয়ে ক্রিকেটারদের দেখে শেখা উচিত পুরুষদের’

pkস্পোর্টস ডেস্ক : শহীদ আফ্রিদিদের শেখা উচিত সানা মিরদের কাছ থেকে। উমর আকমলদের শিক্ষা নেয়া উচিত বিসমাহ মারুফদের দেশপ্রেম দেখে। শেষ দুটি টুর্নামেন্টে পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন আজহার মেহমুদ। পাকিস্তান পুরুষ দলের মধ্যে দেশপ্রেম দেখেননি তিনি। তিনি দেখেননি প্যাশন। দেখেছেন কেবল স্বার্থপরতা। অথচ মেয়েরা টি-টোয়েন্টি বিশ্বকাপে কি সাহস ও গৌরব নিয়েই না খেললো! তাতে এতটাই মুগ্ধ আজহার যে পাকিস্তানের পুরুষ দলকে নারী দলের কাছ থেকে শিখতে বললেন।

এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের বোলিং কোচ ছিলেন মেহমুদ। এশিয়া কাপের ফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। এরপর বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে। এই পতনের পেছনে খেলোয়াড়দের দলের জন্য না খেলাকেই দায়ী করেছেন সাবেক এই অলরাউন্ডার। পাকিস্তানের সব খেলোয়াড় নাকি নিজের লক্ষ্যপূরণে ব্যস্ত থাকেন। অন্য ভাবনা নেই তাদের। মেহমুদের ভাষায়, "উদ্বেগের ব্যাপার হলো খেলোয়াড়রা শুধু নিজের জন্য খেলতে চায়, দলের জন্য না। দলের এই সংস্কৃতি, আস্থার অভাবের ফলে খেলোয়াড়রা নিজের জায়গা ধরে রাখার কথাই ভাবে। দলের প্রয়োজনটা বোঝে না। এই মুহূর্তে খুব কম খেলোয়াড়ই আছে যারা দলের জন্য খেলে। অনেক খেলোয়াড়ের ব্যক্তিগত লক্ষ্য দলের লক্ষ্যকে ছাপিয়ে যায়। ব্যাটসম্যান ও বোলারদের চ্যালেঞ্জ নেয়া উচিৎ।"

পাকিস্তানের মেয়েদের বিশ্বকাপ পারফরম্যান্স আলোড়ন তুলেছে মেহমুদের মাঝে। তারা ভারতকেও হারিয়েছে। পুরুষ দল ভারতের কাছে সহজে হেরেছে। মেহমুদ মনে করেন কিভাবে প্যাশন ও গৌরব নিয়ে দেশের প্রতিনিধিত্ব করতে হয় তা পুরুষ দলের নারীদের কাছ থেকে শেখা উচিৎ। মেহমুদ বলেছেন, এটা বলতে কষ্ট হচ্ছে। কিন্তু প্যাশন ও গৌরব নিয়ে খেলার ব্যাপারটি সাম্প্রতিক পাকিস্তান দলের অনেক খেলোয়াড়ের মাঝে অনুপস্থিত। আপনি তো দেশের প্রতিনিধিত্ব করছেন, কোনো ক্লাবের না! বিশ্ব টি-টোয়েন্টিতে পাকিস্তানের মেয়েদের দল পুরুষ দলের জন্য একটি উদাহরণ। তারা প্যাশন ও গৌরব নিয়ে খেলে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া