adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘হারলে কেমন লাগে ভুলে গিয়েছিল বার্সা’

barcaস্পোর্টস ডেস্ক  : টানা ৩৯ ম্যাচের জয়ের পর ক্লাসিকো হার থেকে শিক্ষা নিয়ে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে ঘুরে দাঁড়াতে চাইছে বার্সেলোনা। দলটির কোচ লুইস এনরিকের বিশ্বাস চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে আতলেতিকোর বিপক্ষে সেরাটা নিংড়ে দেবে তার শিষ্যরা।

 মঙ্গলবার বাংলাদেশ সময় পৌনে একটায় কাম্প নউয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে দুই দল। আগের দিনের সংবাদ সম্মেলনে ভুলে যাওয়া হার থেকেই অনুপ্রেরণা নেওয়ার আশাবাদ জানান এনরিকে।

“আমরা প্রায় মনেই করতে পারি না হারলে কেমন লাগে। আশা করি, এটা আবারও জিততে আমাদের জন্য বাড়তি অনুপ্রেরণা হবে।”

“মাদ্রিদের বিপক্ষে ৬০ মিনিট পর্যন্ত আমরা ভালো পারফর্ম করেছিলাম। ১-১ স্কোরের পর ঠিকভাবে আমরা খেলতে পারিনি। মাদ্রিদ যে বড় প্রতিপক্ষ সেটা বিবেচনায় নেওয়া আমাদের উচিত ছিল। খেলোয়াড়দের প্রতি আমার অন্ধবিশ্বাস ছিল। তবে শুধু ফলের দিকে দৃষ্টি দেওয়াটা ভুল হবে”, যোগ করেন তিনি।

টানা ৩৯ ম্যাচ অপরাজেয় থাকার পর রিয়ালের কাছে হারের পর এনরিকের মনোযোগ এখন আতলেতিকোর ম্যাচের দিকে। লা লিগার সর্বশেষ ম্যাচে রিয়াল বেতিসকে ৫-১ গোলে উড়িয়ে দেওয়া দিয়েগো সিমেওনের দলকে তাই সমীহ করছেন বার্সেলোনা কোচ।

“আতলেতিকো সর্বোচ্চ পর্যায়ের দল। এ কারণেই তারা এখানে; চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে। রিয়াল ও বার্সেলোনার মতো আর্থিক অবস্থা না থাকলেও তারা এই দুটি দলের সঙ্গে লড়াই করতে সক্ষম।”

আতলেতিকোর বিপক্ষে ম্যাচের লক্ষ্য জানাতে এনরিকে বলেন, “আমাদের লক্ষ্য আতলেতিকো হারানো এবং সবচেয়ে ভালো হয় কোনো গোল না খেয়ে।”

পরিসংখ্যান অবশ্য এগিয়ে রাখছে বার্সেলোনাকে। সব প্রতিযোগিতা মিলিয়ে দুই দলের সর্বশেষ ছয় ম্যাচের সবগুলোতেই জয়ী কাতালান দলটি। তবে শিষ্যদের প্রতিপক্ষের সামর্থ্য জানিয়ে সতর্ক করছেন তিনি।

“তারা এমন একটা দল, যাদের নানা পথ আছে। তারা রক্ষণ সামলাতে পারে; আবার উপরে উঠে চেপে খেলতেও পারে। তারা পুরো নব্বই মিনিট ধারাবাহিক খেলতে পারে। তারা পরিপূর্ণ একটি দল।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া