adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাট হাতে তামিম আর বল হাতে নবী সেরা

Tamim Iqbal.psdজহির ভূইয়া ঃ টি২০ বিশ্বকাপ-২০১৬ আসরে সেরা ব্যাটসম্যান আর সেরা বোলারের হিসেবটা প্রায় পরিস্কার হয়ে গেছে। যদি ভারত সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেত তাহলে হিসেবটা অন্য রকম হত। কারন তাহলে সেরা ব্যাটসম্যানের তালিকায় শীর্ষে থাকা তামিম ইকবালের কাছেই অবস্থান করা ভারতের বিরাট কোহেলীর দুর্দান্ত সুযোগ ছিল। যদিও ফাইনালে উঠা ইংল্যান্ডের রুটের সুযোগ আছে। তবে সেই সুযোগটা সহজ নয়। তাকে তামিম ইকবালের স্কোর টপকে যেতে হলে ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামের পাশে যোগ করতে হবে ১০১ রান।


সেমিফাইনালে ভারত বাদ হয়ে যাবার পর হিসেব প্রায় থেমে গেছে। টি২০ বিশ্বকাপ আসরে ব্যক্তিগত রান সংগ্রহের প্রতিযোগিতায় বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল শীর্ষে। ৭ ম্যাচে একটি অপরাজিত সেঞ্চুরি ও একটি ফিফটি সহ রান করেছেন ২৯৫। আর কোহেলী করেছেন ৫ ম্যাচে ২৭৩। ৮৯ সর্বোচ্চ রান কোহেলীর। তৃতীয় অবস্থানে আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ ৭ ম্যাচে করেছেন ২২২ রান এবং সর্বোচ্চ ৬১। ৪র্থ স্থানে ইংল্যান্ডের রুট ৫ ম্যাচে ১৯৫ এবং সর্বোচ্চ ৮৩। ৫ম স্থানে ইংল্যান্ডের জেসন রয় ৫ ম্যাচে ১৮৩ রান এবং সর্বোচ্চ ৭৮।


বল হাতে সেরা হলেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। ৭ ম্যাচে ১২ উইকেট শিকার করেছেন। দ্বিতীয় আফগানদের রশিদ খান। ৭ ম্যাচে ১১ উইকেট। তৃতীয় স্থানে নিউজিল্যান্ডের সেন্টনার। তিনি ৫ ম্যাচে শিকার করেছের ১০ উইকেট। ৪র্থ স্থানে নিউজিল্যান্ডের ইন্দার সিং জোদী। ৫ ম্যাচে ১০ উইকেট। আর ৫ম ৪র্থ স্থানে ৭ ম্যাচে ১০ উইকেট শিকার করে বাংলাদেশের সাকিব আল হাসান। 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া